মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০১:০২ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

বেড়া পৌর নির্বাচন, প্রকাশ্যে নৌকায় সিল, আটক ৬

প্রকাশ্যে নৌকা প্রতীকে সিল

image_pdfimage_print
প্রকাশ্যে নৌকা প্রতীকে সিল

প্রকাশ্যে নৌকা প্রতীকে সিল

বেড়া প্রতিনিধি: আজ রোববার (০৭ আগষ্ট) দীর্ঘ প্রায় দেড়যুগ পরে  বেড়া পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। দু’একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহন শেষ হয়েছে।

তবে সকাল ১০ টার দিকে জাল ভোট, নির্বাচনী আচরণবিধি লংঘন এবং প্রকাশ্যে নৌকা প্রতীকে সিল দেয়ার অপরাধে একটি ভোট কেন্দ্র থেকে ৩ পোলিং এজেন্ট সহ ৬ জনকে আটক করা হয়েছে।

আটক ব্যক্তিরা হলেন আরিফুল ইসলাম, ঠান্টু খান, আজিজুল হক, শরীফুল ইসলাম, তামিম হোসেন ও শরীফ হোসেন। তাঁদের বেড়া থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

১ নং ওয়ার্ডের সানিলা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা আব্দুল রশিদ মতিন জানান, ভোটারদের প্রকাশ্যে নৌকায় ভোট প্রদানে বাধ্য করার অভিযোগে সরকার দলীয় প্রার্থীর ৩  পোলিং এজেন্ট সহ ৬ জনকে আটক করেছে পুলিশ।

এছাড়া সানলা ও হাতিগাড়া প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র থেকে বিএনপি এবং স্বতন্ত্র প্রার্থীর পোলিং এজেন্টদের বের করে দেয়া  হয় বলে অভিযোগ পাওয়া গেছে। এসময় এ দু’টি কেন্দ্রের বাহিরে উত্তেজনা দেখা দেয়।

রোববার সকাল ৮টা থেকে একটানা বিকাল ৪টা পর্যন্ত ১৭টি ভোট কেন্দ্রের ১৩৬টি বুথে ভোট গ্রহন চলে। বৃষ্টি উপেক্ষা করে সকাল থেকেই ভোটারদের উপস্থিতি ছিল লক্ষণীয়। কড়া নিরাপত্তা ব্যবস্থায় দীর্ঘ ১৭ বছর পর পৌরসভা নির্বাচনে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট দিতে পেরে ভোটাররা ছিল উল্লাসিত।

পাবনা জেলা নির্বাচন কর্মকর্তা সাইফুল ইসলাম জানান, বেড়া পৌরসভার সর্বশেষ নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল ১৯৯৯ সালের ২৩ ফেব্রুয়ারি।

এরপর সীমানা সংক্রান্ত জটিলতা নিয়ে পাল্টাপাল্টি মামলায় এতদিন নির্বাচন স্থগিত ছিল।

বেড়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৩ জন, সাধারণ কাউন্সিলর পদে ৬৭ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১২জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ১০টি ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ৩৭ হাজার ১২৮ জন।

১৭টি  কেন্দ্রে ১৭জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, দুই প্লাাটুন বিজিবি, র‌্যাবের ৬টি টিম ও পুলিশ স্ট্রাকিং ফোর্স আইনশৃংখলা রক্ষার্থে দায়িত্ব পালন করায় বেড়া পৌরবাসীর আকাঙ্খিত এই নির্বাচন নিয়ে নানা ধরনের শঙ্কা থাকলেও অবশেষে কোন অঘটন ছাড়াই সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহন শেষ হয়েছে।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!