বুধবার, ০৪ অগাস্ট ২০২১, ১২:০১ পূর্বাহ্ন

বেড়া পৌর মেয়রের বরখাস্তের আদেশ স্থগিত

বেড়ার মেয়র আবদুল বাতেন বরখাস্ত

বেড়ার মেয়র আবদুল বাতেন বরখাস্ত

বেড়ার মেয়র আবদুল বাতেন বরখাস্ত

বেড়া প্রতিনিধি: বেড়া পৌরসভার মেয়র আলহাজ আবদুল বাতেনের সাময়িক বরখাস্তের আদেশ স্থগিত করেছেন হাইকোর্ট।

বিচারপতি শেখ হাসান আরিফ এবং বিচারপতি মো. ইকবাল কবীরের সমন্বয়ে গঠিত হাইকোর্টের একটি বেঞ্চ গত মঙ্গলবার এই আদেশ দেন।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) এক মামলায় আদলতে দেওয়া অভিযোগপত্রে নাম থাকায় গত ২৬ জুন পাবনা জেলার বেড়া পৌরসভার মেয়র আলহাজ মো. আবদুল বাতেনকে সাময়িক বরখাস্ত করে স্থানীয় সরকার মন্ত্রণালয়।

হাইকোর্টের আদেশের অনুলিপি স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব, উপসচিব স্থানীয় সরকার মন্ত্রণালয়ের (পৌর শাখা), পাবনার জেলা প্রশাসক এবং পাবনার স্থানীয় সরকার বিভাগের উপপরিচালকের কাছে পাঠানো হয়েছে। পাবনার স্থানীয় সরকার বিভাগ স্থগিতাদেশের কপি পেয়েছেন বলে জানা গেছে।

বেড়া পৌরসভার মেয়র আলহাজ আব্দুল বাতেন বলেন, ‘আমি জনগণের প্রতিনিধি। দুদক আমার প্রতি অবিচার করেছে, হাইকোর্ট আমার আরজি শুনে আমার সাময়িক বরখাস্তের আদেশ স্থগিত করেছেন।’

মেয়র আরো বলেন, ‘শেখ হাসিনাকে যারা চিরদিনের জন্য ধংস করতে চেয়েছিল সেই আওয়ামী লীগের সংস্কারবাদী নেতা ও সাবেক তথ্যপ্রতিমন্ত্রী অধ্যাপক আবু সাইয়িদ আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করে প্রশাসনের বিভিন্ন পর্যায়ে দেন-দরবার করে এই সাময়িক বরখাস্তের আদেশ করিয়েছিলেন। আমি জনগণের ভোটে নির্বাচিত জনপ্রতিনিধি, হাইকোর্টের আদেশে আমি ন্যায়বিচার পেয়েছি।’

ক্ষমতার অপব্যবহার মাধ্যমে প্রায় তিন কোটি সরকারি অর্থ আত্মসাত ও দুর্নীতির অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শামসুল হক টুকু এমপির ছোট ভাই বেড়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি আব্দুল বাতেনসহ ২২ জনের বিরুদ্ধে গত ২৩ মার্চ পৃথক চারটি মামলায় অভিযোগপত্র দেয় দুদক।

পাবনার অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম মো. রেজাউল করিম অভিযোগপত্র গ্রহণ করে পরবর্তি কার্যক্রম গ্রহণের নির্দেশ দেন। গত বছরের ২৭ আগস্ট এবং ৩১ আগস্ট দুদক পাবনা কার্যালয়ের উপসহকারী পরিচালক জালাল উদ্দিন বাদী হয়ে মামলাগুলো করেন।

0
1
fb-share-icon1


শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের প্রিন্স অফ পাবনা

Posted by News Pabna on Thursday, February 18, 2021

© All rights reserved 2021 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
x
error: Content is protected !!