মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১২:০৪ অপরাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

বেড়া বাজারে ইলিশের আকাল

image_pdfimage_print

Hilshaবৈশাখ মাস আসতে এখনো বেশ ক’দিন বাকী। কিন্তু এরই মধ্যে বাজারে ইলিশ মাছের আকাল দেখা দিয়েছে। বাজারে গিয়ে ইলিশ মাছ কিনতে না পেরে অনেক ক্রেতা হতাশ হয়ে বাড়ি ফিরছেন।

সরেজমিনে উপজেলার বেড়া বাজার, মোহনগঞ্জ, হাটুরিয়া, নাকালিয়া, কৈটলাসহ আশেপাশের বেশ কয়েকটি বাজার ঘুরে দেখা যায়, বিক্রেতারা অল্পসংখ্যক ইলিশ মাছ নিয়ে বসে আছে।

কারণ হিসেবে তারা জানালেন আড়তে মাছের আমদানি কম। এসব বিক্রেতারা সাধারণত বেড়া সিএন্ডবি বাসষ্ট্যান্ড সংলগ্ন মাছের আড়ত থেকে পাইকারি দরে মাছ কিনে আনেন। বেড়া বাজারের একজন মাছ বিক্রেতা জানান, তিনি বাজারে শুধু ইলিশ বিক্রি করেন। কিন্তু গত কয়েকদিন ধরে মাছের সিঅ্যান্ডবি বাজার আড়তে ইলিশ মাছের তেমন আমদানি নেই। ফলে অল্প সংখ্যক ইলিশের সাথে অন্য মাছ বিক্রি করছেন।

একাধিক মাছ বিক্রেতার সাথে কথা বলে জানা গেছে, পাইকাররা পহেলা বৈশাখ উপলক্ষে ইলিশ মাছ মজুদ করে রেখেছে। যার প্রভাব পড়েছে স্থানীয় বাজারে। যেখানে মাস দুয়েক আগে ২৫০ থেকে ৩০০ গ্রাম ওজনের ইলিশ মাছ ৪০০ টাকা কেজি দরে বিক্রি হয়েছে বর্তমানে সেসব মাছ সাড়ে ৫০০ থেকে ৬০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

তাছাড়া ৫০০ গ্রাম বা তার বেশি ওজনের ইলিশ মাছের দাম ৭০০ থেকে ৯০০ টাকা। ইলিশ মাছের দাম বেশি হওয়ায় বিপাকে পরেছেন নিন্ম আয়ের ক্রেতারা। তাদেরও কেনার সাধ আছে কিন্তু সাধ্যে কুলায় না। বিক্রেতারা বলছেন, বৈশাখ মাস যত এগিয়ে আসছে ইলিশ মাছের দাম ততই পাল্লা দিয়ে বাড়ছে।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!