বৃহস্পতিবার, ২১ জানুয়ারী ২০২১, ০২:১২ অপরাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

ব্রাসেলস হামলা: নিহতের সংখ্যা আরো বাড়ার শঙ্কা

image_pdfimage_print

ব্রাসেলস হামলায় নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছে বেলজিয়াম কর্তৃপক্ষ। এ হামলায় আহত তিন শতাধিকের মধ্যে ৬১ জনের অবস্থা আশঙ্কাজনক। তাদেরকে বিভিন্ন হাসপাতালে নিবীড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসা দেওয়া হচ্ছে।

বৃহস্পতিবার (২৪ মার্চ) কর্তৃপক্ষের বরাতে বেলজিয়াম ও ফরাসি সংবাদমাধ্যমগুলো এ তথ্য জানিয়েছে।

সংবাদমাধ্যমগুলো আরো জানিয়েছে, ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) সদরদপ্তরের কাছে অবস্থিত মায়েলবিক মেট্রোস্টেশনের হামলায় দু’জন অংশ নিয়েছেন বলে পুলিশ ধারণা করছে। গতকাল (বুধবার) পর্যন্ত পুলিশ দাবি করেছে, ২২ মার্চের হামলায় চারজন অংশ নিয়েছেন। এর মধ্যে যাভেনতেম আন্তর্জাতিক বিমানবন্দরে নিহত হয়েছেন হামলাকারী দুই সহোদরের একজন, ব্রাহিম আল-বাক্রাওই। তার সঙ্গে থাকা বাকি দু’জনের একজন তার সঙ্গেই মারা গেছেন। তবে পলাতক রয়েছেন তৃতীয় ব্যক্তি নাজিম লাচরাওই (২৪)।

আর মেট্রোস্টেশনে হামলায় অংশ নেন ব্রাহিমের ভাই খালিদ আল বাক্রাওই। বুধবার (২৩ মার্চ) সংবাদ সম্মেলনে ব্রাসেলস প্রসিকিউটর জানান, মায়েলবিকে খালিদ একাই হামলা চালিয়েছেন। কিন্তু এখন ধারণা করা হচ্ছে, তার সঙ্গে আরো একজন ছিলেন। তবে তিনি জীবিত, না মারা গেছেন, সে ব্যাপারে এখনো কিছু জানা যায়নি।

এদিকে, বুধবার সূত্রের বরাতে বেলজিয়ামের একটি সংবাদমাধ্যম দাবি করে, পলাতক নাজিম গ্রেফতার হয়েছেন। কিন্তু পরে সংবাদ সম্মেলনে এ ব্যাপারে প্রসিকিউটর কোনো কথা বলেননি। ফলে এখন ধারণা করা হচ্ছে, লাচরাওইকে গ্রেফতারের সংবাদটি আসলে উড়ো খবর ছিল।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!