বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১১:৩৫ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

ব্রিটিশবিরোধী আন্দোলনের নেতা কমরেড জসিম উদ্দিন মন্ডল অসুস্থ

ব্রিটিশবিরোধী আন্দোলনের নেতা জসিম মন্ডল অসুস্থ

image_pdfimage_print

পাবনা প্রতিনিধি : ব্রিটিশবিরোধী আন্দোলনের নেতা, বাংলাদেশ কমিউনিস্ট পার্টির উপদেষ্টামণ্ডলীর অন্যতম সদস্য ও প্রবীণ রাজনীতিক কমরেড জসিম উদ্দিন মন্ডল (৯৭) গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন।

গত সোমবার তাকে মুমূর্ষু অবস্থায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। সেখানে একটি কেবিনে তাকে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে।

জসিম মন্ডলের পরিবারের সদস্যবৃন্দ ও কমিউনিস্ট পার্টির একাধিক নেতা জানিয়েছেন, তিনি বার্ধক্যজনিত নানা রোগে আক্রান্ত হয়ে এখন শয্যাশায়ী। ঈশ্বরদী শহরের পশ্চিম টেংরি মুক্তির মোড় এলাকায় নিজ বাড়িতে তিনি গত কয়েক মাস ধরে অসুস্থ থাকার পর কমিউনিস্ট পার্টির নেতা-কর্মীরা তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেন।

তার মেয়ে আসমা আলো জানান, তিনি কথা বলার শক্তি প্রায় হারিয়ে ফেলেছেন, খুব প্রয়োজন ছাড়া তেমন কোনো কথা বলতে পারছেন না। খাবার গ্রহণের শক্তিও এখন নেই বললেই চলে।

প্রবীণ এই রাজনীতিক বার্ধক্যজনিত নানা রোগে আক্রান্ত হয়ে পড়ার পর কিছুদিন আগে তার প্রস্রাবে সংক্রমণ হলে তাকে ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। শারীরিক অবস্থার সামান্য উন্নতি হলে তাকে তার বাড়িতে নিয়ে আসা হয়।

ঈশ্বরদী উপজেলা কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক কমরেড আহসান হাবিব জানান, প্রবীণ শ্রমিক নেতা জসিম উদ্দিন মন্ডল কিছুদিন আগেও দলীয় জনসভাসহ বিভিন্ন আন্দোলন সংগ্রামে ঘণ্টার পর ঘণ্টা বক্তব্য দিয়েছেন। তার বক্তৃতা শোনার জন্য দূর দূরান্তের লোকজন জড়ো হতো সিপিবির জনসভাস্থলে। সময়ের ব্যবধানে তিনি কথা বলার শক্তি হারিয়ে এখন বাকরুদ্ধ হয়ে মৃত্যুর জন্য প্রহর গুণছেন।

তবে প্রবীণ এই রাজনীতিকের জীবনের শেষ সময়ে উন্নত চিকিৎসার ব্যবস্থা গ্রহণের জন্য প্রধানমন্ত্রী এবং সিপিবির কেন্দ্রীয় নেতৃবৃন্দের হস্তক্ষেপ কামনা করে অনুরোধ জানিয়েছেন ঈশ্বরদীবাসী।

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!