ঢাকাবুধবার , ২৭ এপ্রিল ২০২২

ভাঙ্গুড়ায় শুভসংঘের খাদ্য সহায়তা পেল ৩০ পরিবার

News Pabna
এপ্রিল ২৭, ২০২২ ১১:৩২ অপরাহ্ণ
Link Copied!

 

ভাঙ্গুড়া প্রতিনিধি : আট মাস আগে ব্রেন স্ট্রোক করে অসুস্থ ষাটোর্ধ্ব ওয়াজেদ আলী। লাঠি ভর করে কোনমতে চলতে ফিরতে পারলেও কাজকর্ম করতে পারেন না তিনি। দুই ছেলে থাকলেও তারা স্ত্রী-সন্তান নিয়ে আলাদা বসবাস করেন। অসুস্থ বাবা-মাকে দেখাশোনা করেনা। এতে স্ত্রীকে নিয়ে কর্মহীন ওয়াজেদ আলীর মানবেতর জীবন-যাপন চলছে।

শুভসংঘের সদস্যরা বিষয়টি জানতে পেরে ওয়াজেদ আলীকে চাল, ডাল, চিনি, আটা ও সেমাই দিয়েছেন। এসব খাদ্যসামগ্রীতে কিছুটা হলেও দুশ্চিন্তা মুক্ত হয়েছেন ওয়াজেদ আলী। ওয়াজেদ আলী পাবনার ভাঙ্গুড়া উপজেলার পারভাঙ্গুড়া ইউনিয়নের পাথরঘাটা গ্রামের বাসিন্দা।

পৌর শহরের মহিলা কলেজ পাড়ার বাসিন্দা বৃদ্ধা তারা বানু। নিজের বাড়িঘর না থাকায় ওয়াপদা বাঁধে ঝুপড়ি ঘরে বাস করেন। একমাত্র ছেলে সন্তান মানসিক প্রতিবন্ধী। তাই ছেলেকে নিয়ে ভিক্ষা করে কোনোমতে জীবন চলে তার। ওয়াজেদ আলী ও তারা বানুর মত ৩০টি পরিবারকে শুভসংঘের সদস্যরা ঈদুল ফিতর উপলক্ষে বুধবার (২৭ এপ্রিল) খাদ্য সহায়তা দিয়েছে।

ভাঙ্গুড়া সরকারি ইউনিয়ন উচ্চ বিদ্যালয় ও কলেজ মাঠে পৌরসভার মেয়র ও শুভসংঘের ভাঙ্গুড়া শাখার উপদেষ্টা গোলাম হাসনাইন রাসেল উপস্থিত থেকে এই খাদ্য সামগ্রী বিতরণ করেন। এসময় শুভসংঘের সভাপতি মুজিবুর রহমান রতন ও সাধারণ সম্পাদক শাকিব খানসহ অনেকে উপস্থিত ছিলেন।

অসুস্থ ওয়াজেদ আলী বলেন, ‘আগে ভ্যান চালাতাম। স্ট্রোক করার পরে এখন ঠিকমতো হাটতেও পারিনা। পয়সার অভাবে চিকিৎসা করাতে পারিনা। এমন দুর্দশার মধ্যে এই ছেলেগুলো মাঝে মাঝেই খাবার ও কাপড়চোপড় দেয়। এই চাল-ডাল পেয়ে ঈদে কিছুটা হলেও শান্তি পাবো।’

মেয়র গোলাম হাসনাইন রাসেল বলেন, কালের কন্ঠ শুভসংঘ অসহায় মানুষদের পাশে দাঁড়িয়ে মহানুভবতার পরিচয় দিয়েছে। করোনাকালে ক্ষতিগ্রস্ত ও কর্মহীন মানুষদের জন্য বসুন্ধরা গ্রুপ ও শুভসংঘের সহযোগিতা ছিল প্রশংসনীয়। আগামীতেও বসুন্ধরা গ্রুপ ও শুভসংঘ মানুষের পাশে থাকবে এই প্রত্যাশা করি।