মঙ্গলবার, ২৬ জানুয়ারী ২০২১, ০৮:৪৭ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

ভাঙ্গুড়ার ময়দানদীঘিতে নতুন ভুমি অফিস নির্মাণের দাবীতে মানববন্ধন

image_pdfimage_print

ভাঙ্গুড়া প্রতিনিধি : পাবনার ভাঙ্গুড়া উপজেলার খানমরিচ ইউনিয়নের ময়দানদীঘি বাজার এলাকায় নতুন ভুমি অফিস নির্মাণের দাবীতে মানববন্ধন পালন করেছে স্থানীয় সাধারণ মানুষ।

বৃহস্পতিবার (২৭ নভেম্বর) দুপুর থেকে ময়দান দীঘি বাজার এলাকায় ভাঙ্গুড়া-নওগাঁ সড়কে এই মানববন্ধন পালন করা হয়। এতে অংশ গ্রহণ করেন অন্তত ৩০টি গ্রামের শতশত সাধারণ মানুষ।

জানা গেছে, সম্প্রতি খানমরিচ ইউনিয়নের ভুমি অফিসের নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন ইউনিয়নের চন্ডিপুর বাজার এলাকাতে উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য আলহাজ মোঃ মকবুল হোসেন। এর কয়েকদিন পর এই মানববন্ধন পালন করা হলো।

ঘন্টাব্যাপী মানববন্ধনে বক্তব্য দেন ময়দানদীঘি বাজার বণিক সমিতির সভাপতি মোঃ জয়নুল আবেদিন, বীরমুক্তিযোদ্ধা বাহেজ উদ্দীন, আলহাজ শুকুর আলী মস্টার, আব্দুল বারী মেধা, আবু বক্কর, আবুল কালাম আজাদ, ডিটন মাস্টার, শাহাদৎ হোসেনসহ প্রমুখ।

এসময় জনতার হাতে ছিল তাদের দাবী সম্বলিত হাতে লেখা লিফলেট।

বক্তারা বলেন, খানমরিচ ইউনিয়নের ইউনিয়ন পরিষদ ভাবন, কৃষি ব্যাংক, বিদ্যালয়সহ প্রায় সকল প্রতিষ্ঠান ময়দানদীঘি বাজারে অবস্থিত।

এই ইউনিয়নে বেশিরভাগ ভোটার ময়দানদীঘি বাজার ও আশে পাশের গ্রামের মানুষ।

দীর্ঘ প্রায় ২৫ বছর ধরে ভুমি অফিস ছিল এই ময়দানদীঘি বাজার এলাকাতে। তাই ময়দানদীঘি বাজার এলাকার প্রায় ৩০ টি গ্রামের মানুষ সহজেই তাদের নিকট ভুমি অফিসে এসে ভুমি বিষয়ে সেবা নিতে পাড়ত।

কিন্তু নতুন করে খানমরিচের চন্ডিপুর বাজার এলাকাতে ভুমি অফিস নিয়ে যাওয়া হলো কেন? এতে এই ইউনিয়নের তিন ভাগের দুইভাগ মানুষ সেবা নিতে ইউনিয়ন পরিষদ থেকে প্রায় ৫ কিলোমিটার পথ অতিক্রম করে যেতে হবে।

কারণ ওয়ারিশন সনদ নিতে হবে ইউনিয়ন পরিষদ থেকে সেই ইউনিয়ন পরিষদ ও ভুমি অফিস পাশাপাশি রাখতে জোর দাবী জানান বক্তারা।

ময়দানদীঘি বাজার এলাকাতে একাধিক স্থানে ভুমি অফিস নির্মাণের জায়গা দেওয়ার ঘোষনা দেন তারা। মানববন্ধনে অংশ গ্রহণ করেন ময়দানদীঘি, জয়রামপুর, গোবিন্দপুর, জয়ঘর, শ্রীপুর, সাতবাড়িয়া, কঠোবাড়িয়াসহ ৩০টি গ্রামের শতশত জনতা।

প্রসঙ্গত, ময়দানদীঘি বাজার এলাকাতে ভুমি অফিসের নতুন ভবন নির্মাণের স্থান নির্ধারণ করা হয়েছিল কিন্তু তার কিছু দিন পর ময়দানধীঘি থেকে প্রায় ৫ কিলোমিটার দূরে চন্ডিপুর বাজার এলাকায় এই নতুন ভুমি অফিস নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!