মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০৫:২৩ পূর্বাহ্ন

ভাঙ্গুড়ায় করোনার টিকা রেজিষ্ট্রেশনে আগ্রহ বাড়ছে

ভাঙ্গুড়া প্রতিনিধিঃ ‘সরকার ঘোষিত করোনার টিকা যোগ্য পৌরবাসীদের শতভাগ টিকার আওতায় আনা হবে। করোনার টিকা গ্রহণে সাধারণ জনতার মধ্যে আগ্রহ তৈরি লক্ষ্যে ইতোমধ্যে পৌরসভার পক্ষ থেকে মাইকিং করা, পৌর সদরের ৬টি পয়েন্টে বিনামূল্যে রেজিষ্ট্রেশন বুথ চালু করা হয়েছে।

সেই বুথ গুলিতে পৌরসভার কাউন্সিলর, পৌরসভার কর্মচারী, পৌর ছাত্রলীগ স্বেচ্ছাশ্রমে নিয়মিত কাজ করছেন। পাশাপাশি উপজেলা স্বাস্থ্য বিভাগের সাথে সমন্বয় করে রেজিষ্ট্রেশনকৃত ব্যক্তিদের মোবাইল ফোনের মাধ্যমে টিকা গ্রহণের তারিখ ও সময় জানিয়ে দেওয়া হচ্ছে। যাতে শতভাগ টিকা নিশ্চিত হয়। রবিবার সাংবাদিকদের এ তথ্য জানান পাবনার ভাঙ্গুড়া পৌরসভার মেয়র গোলাম হাসনাইন রাসেল।

জানা গেছে, পৌরবাসীর সুস্থ্যতা, স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধি ও করোনা ভাইরাস বিস্তার রোধে করোনা ভাইরাসের টিকা নিশ্চিত করণে ও টিকা গ্রহণে জনসাধারণকে উদ্বুদ্ধকরণের পাশাপাশি গত ২৭ জুলাই থেকে স্বাস্থ্যবিধি মেনে পৌরসভার ৬টি পয়েন্টে ফ্রি রেজিষ্ট্রেশন সেবা চালু করা হয়েছে। পাশাপাশি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেও মেয়র গোলাম হাসনাইন রাসেল এর তত্ত্বাধানে টিকা নিতে আসা ব্যক্তিদের সহযোগিতা করতে একদল স্বেচ্ছা সবেক কাজ করছেন।

রবিবার সরেজমিন,পৌরসদরের ভাঙ্গুড়া কালিবাড়ী মোড়, বকুল তলা চত্বর, ভাঙ্গুড়া (বড়ালব্রীজ) ষ্টেশন বাজার, কলেজ পাড়া মোড়, ভদ্রপাড়া মোড়, জগাতলা মোড় এ করোনা ফ্রি রেজিষ্ট্রেশন বুথ গুলিতে জনতাকে উৎসাহের সাথে রেজিষ্ট্রেশন করতে দেখে গেছে।

সংশ্লিষ্ঠ সূত্র জানায়, প্রতিদিন রেজিষ্ট্রেশন কৃত ব্যক্তিদের তথ্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে থেকে সংগ্রহ করে আবার তাদের মোবাইলে ফোন দিয়ে স্বাস্থ্য বিভাগ থেকে ক্ষুদে বার্তা পেয়েছেন কি না? টিকা গ্রহণের দিন, তারিখ জানিয়ে দেওয়া হচ্ছে। যদি কেউ ক্ষুদেবার্তা বা মেসেজ না পেয়ে থাকেন সে বিষয়ে আবার পদক্ষেপ নেওয়া হচ্ছে।

এবিষয়ে পৌরসভার ১নং ওয়ার্ড কাউন্সিলর মো. ইব্রাহিম হোসেন ইমরান বলেন, মেয়র গোলাম হাসনাইন রাসেল এর দিক নির্দেশনায় অগ্রাধিকার ভিত্তিতে করোনা কালে পৌরবাসীর স্বাস্থ্য সচেতনতা, টিকা রেজিষ্ট্রশন, রেজিষ্ট্রেশনকৃতদের জানানো, করোনা রোগীদের ডাক্তারী নির্দেশ মোতাবেক অক্সিজেন পৌঁছে দেওয়ার কাজ নিয়মিত করা হচ্ছে।

0
1
fb-share-icon1


© All rights reserved 2021 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
x
error: Content is protected !!