সোমবার, ০২ অগাস্ট ২০২১, ১২:৫৭ অপরাহ্ন

ভাঙ্গুড়ায় কৃষকের ধান কেটে দেওয়ায় সম্মাননা প্রদান

ভাঙ্গুড়া প্রতিনিধিঃ পাবনার ভাঙ্গুড়ায় প্রধানমন্ত্রীর নির্দেশে সাড়া দিয়ে অসহায় কৃষকের ধান কেটে দেওয়ায় উপজেলা আনসার কমান্ডার শেখ সাখাওয়াত হোসেনকে সম্মাননা প্রদান করা হয়েছে।

বৃহস্পতিবার (১৭ জুন) বেলা ১১টার দিকে সামাজিক ও মানবিক সংগঠন ‘মানবিক ভাঙ্গুড়া’র পক্ষ থেকে ভাঙ্গুড়া বাজারের সংগঠনটির অফিস কক্ষে তাকে এই সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। এ সময় উপজেলার সুধী সমাজের একাংশ উপস্থিত ছিলেন। এতে তারা সমাজে ভালো কাজে উৎসাহ বাড়বে মনে কনে করেন ।

জানা গেছে, মাঠে কৃষকের সোনার ফসল ধান পেকে গেলেও একদিকে প্রাকৃতি দুর্যোগ অন্য দিকে শ্রমিক সংকটে দিশেহারা হয়ে পড়েছিল কৃষক। এমন সময় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলীয় নেতা কর্মীসহ সমাজের সামর্থ্যবান ব্যক্তিরদেরকে অসহায় কৃষকদের পাশে গিয়ে বিনামূল্যে ধান কেটে তাদের ঘরে তুলে দেওয়ার নির্দেশ প্রদান করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশের প্রতি শ্রদ্ধা রেখেই উপজেলা আনসার কোম্পানী কমান্ডার শেখ সাখাওয়াত এর পরামর্শে ও তার নেতৃত্বে বিভিন্ন ইউনিয়ন আনসার প্লাটুন ও ইউনিয়ন সহকারি আনসার প্লাটুন কমান্ডারদের নিয়ে স্বেচ্ছায় গত ৩০শে মে দিনব্যাপি অর্থ ও শ্রমিক সংকটে পরা কৃষকের ধান কেটে ঘরে তুলে দেন।

সেই খবরটি বিভিন্ন গণমাধ্যমে প্রকাশ পায় । বিষয়টি ভাঙ্গুড়ার সামাজিক ও মানবিক সংগঠন ‘মানবিক ভাঙ্গুড়া’র নজরে আসে। সমাজে ভালো কাজে উৎসাহ দেওয়ার লক্ষ্যেই তারা উপজেলা আনসার কমান্ডার শেখ সাখাওয়াত হোসেনকে এই সংগঠনের পক্ষ থেকে এই সম্মননা প্রদান করেন। তিনি উপজেলার পৌর ছাত্রলীগ ভাঙ্গুড়া শাখার সমাজ সেবা বিষয়ক সম্পাদক।

অনুষ্ঠানে সভাপত্বি করেন মানবিক ভাঙ্গুড়ার সভাপতি মেহেদী হাসান। অনুষ্ঠানে উপস্থিত থেকে মানবিক কাজ করার জন্য উপজেলা কোম্পানী কমান্ডার শেখ সাখাওয়াত হোসেনকে সম্মাননা তুলে দেন, মানবিক ভাঙ্গুড়ার উপদেষ্টা মন্ডলীর অন্যতম সদস্য মোঃ আব্দুল জব্বার ছানা, ভাঙ্গুড়া প্রেসক্লাব সভাপতি অধ্যাপক মাহবুব উল আলম, অষ্টমনিষা ইউনিয়নের সাবেক ইউপি চেয়ারম্যান মোছাঃ সুলতানা জাহান বকুল, বিশিষ্ঠ ব্যবসায়ী ও মানবকি ভাঙ্গুড়ার উপদেষ্টা শ্রী নকুল দত্ত, মানবিক ভাঙ্গুড়া সাধারণ সম্পাদক সজল আহম্মেদ পাভেল ও গণমাধ্যম কর্মীবৃন্দ।

এসময় বক্তারা সমাজের ভালো কাজে সবাইকে এগিয়ে আসার জন্য উদাত্ত আহবান জানান। পাশাপাশি সম্মাননা পেয়ে উপজেলা আনসার কমান্ডার সাখাওয়াত হোসেন আগামী দিনে অসহায় মানুষের পাশে ও সমাজের ভালো কাজে নিজেকে সম্পৃক্ত রাখার দৃঢ় প্রত্যায় ব্যক্ত করেন। অনুষ্ঠানটি সঞ্চালন করেন মানবিক ভাঙ্গুড়ার সদস্য এমএ সাদিক।

0
1
fb-share-icon1


শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের প্রিন্স অফ পাবনা

Posted by News Pabna on Thursday, February 18, 2021

© All rights reserved 2021 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
x
error: Content is protected !!