শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১১:১৬ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

ভাঙ্গুড়ায় জেলা প্রশাসকের মত বিনিময়

image_pdfimage_print

13177403_1783384491881339_6883909240126689925_nভাঙ্গুড়া প্রতিনিধি : সোমবার (৯ মে) বিকেলে পাবনার জেলা প্রশাসক রেখা রানী বালো ভাঙ্গুড়া উপজেলা পরিষদে সরকারি কর্মকর্তা, সাংবাদিক ও সুশিল সমাজের প্রতিনিধিদের সাথে এক মতবিনিময় সভায় মিলিত হন।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ শামছুল আলম এর সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান নুর মুজাহিদ স্বপন, মেয়র গোলাম হাসনাইন রাসেল, ওসি মোঃ আবু জাফর, উপজেলা ভাইস চেয়ারম্যান প্রভাষক জাফর ইকবাল হিরোক, প্রেস ক্লাব সভাপতি মাহবুব-উল-আলম, দিলপাশার ইউপি চেয়ারম্যান অশোক কুমার ঘোষ,কৃষি অফিসার নুরুল ইসলাম,সাংবাদিক মাসুদ রানা প্রমুখ।

জেলা প্রশাসক তার বক্তব্যে বলেন,ইউএনও-র উদ্যোগে ভাঙ্গুড়া উপজেলায় নৈতিক শিক্ষা চর্চার যে কর্মসূচী চলছে তা দেখে তিনি ভীষণ মুগ্ধ হয়েছেন।

তিনি বলেন এ উপজেলার সীমা নির্দেশক পিলারে ‘নৈতিক ভাঙ্গুড়া’লেখা দৃষ্টিগোচর হবার পর তা অনুধাবনে আনতে বিলম্ব হয়নি। পথিমধ্যে সারুটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করে এর সুশৃংখল পরিবেশ, নীতি বাক্য সম্বলিত দৃশ্যমান পোষ্টার,শ্রেণিতে পাওয়ার পয়েন্টে আকর্ষণীয় পাঠ প্রদর্শন, প্রশ্নোত্তর পর্বে শিশুদের স্বতস্ফূর্ত অংশ গ্রহণ ও তাদের জীবনের স্বপ্ন বলতে পারা এবং প্রধান শিক্ষিকার কাছ থেকে তাদের ‘ভিষণ’ জেনে উপজেলার নৈতিকতার অগ্রগতি সম্পর্কে তিনি পরিস্কার ধারনা লাভ করেন বলে তিনি জানান।

জেলা প্রশাসক আশা করেন অদুর ভবিষ্যতে সারুটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় দেশের নৈতিক শিক্ষা চর্চার একটি অন্যতম মডেল বিদ্যালয়ে পরিণত হবে। এছাড়া মাদক বিরোধী অভিযান ও প্রতিবন্ধীদের সহায়তা প্রদানে ইউএনও এবং মেয়রের সরাসরি অংশ গ্রহণ এবং এখানকার রাজনীতিক,কর্মকর্তা,সাংবাদিক ও সুশিল সমাজের মধ্যে সু-সম্পর্কের এত সুন্দর টীম খুব কম দেখেছেন বলে তিনি মন্তব্য করেন।

সেই সঙ্গে উপজেলায় ভালো আইন শৃংখলার জন্য তিনি পুলিশ ও উপজেলা প্রশাসনকে ধন্যবাদ জানান। বিশেষ করে ইউএনও-র নৈতিক শিক্ষার উদ্যোগ তাকে অনুপ্রাণিত করেছে কারণ এর ফলাফল খুবই সূদুর প্রসারী বলে তিনি মন্তব্য করেন।

আর সকলের মধ্যে এই শিক্ষার বিস্তার ঘটাতে পারলে দেশ থেকে অটোমেটিক ঘুষ, দুর্নীতি ও মাদকসহ মনের মধ্যে লালিত অন্যায় বোধ চীর তরে বিদায় নিবে। তাই জেলা প্রশাসক নৈতিকতা চর্চার এ কার্যক্রম গতিশিল করতে সকলের সহযোগীতা কামনা করেন।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!