শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ১১:০৮ অপরাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

ভাঙ্গুড়ায় তুচ্ছ ঘটনায় শিক্ষিকাদের চুলাচুলি!

ছবিটি প্রতীকী

image_pdfimage_print

ভাঙ্গুড়া প্রতিনিধি : তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে পাবনার ভাঙ্গুড়া উপজেলার পার-ভাঙ্গুড়া ইউনিয়নের পাথরঘাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা ও সহকারি শিক্ষিকাদ্বয়ের মধ্যে অফিস কক্ষে হাতাহাতি, চুল ছেঁড়াছেড়ি ও কিল ঘুষির ঘটনা ঘটেছে।

এ ঘটনায় মঙ্গলবার (১৭ অক্টোবর) বিকালে বিদ্যালয় পরিচালনা কমিটি ও উপজেলা শিক্ষা অফিসার খ ম জাহাঙ্গীরসহ অন্যান্য কর্মকর্তারা বিদ্যালয়ের অফিস কক্ষে এক জরুরী বৈঠক করেছেন।

বৈঠকে স্কুল ম্যানেজিং কমিটি উভয় শিক্ষিকার শাস্তিসহ দ্রুত বদলীর জন্য শিক্ষা কর্মকর্তার কাছে সুপারিশ করেন।

আজ বুধবার (১৮ অক্টোবর) বিকালে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও পার-ভাঙ্গুড়া ইউপি চেয়ারম্যান আলহাজ্ব হেদায়েতুল হক জানান, ছুটি চাওয়াকে কেন্দ্র করে গত শনিবার সকাল সাড়ে ১০টার দিকে প্রধান শিক্ষিকা কানিজ ফতেমা মায়া ও সহকারি শিক্ষিকা শামীম-আরা পারভীনের মধ্যে উল্লেখিত এ ঘটনা ঘটে।

তবে অন্যসূত্র জানায়, পূর্ব থেকেই তারা একে অন্যকে সহ্য করতে পারে না ঐদিন তারই বহিপ্রকাশ মাত্র।

এসময় বিদ্যালয়ের কোমলমতি শিক্ষার্থীরা ভয়ে ও আতংকে ছোটাছুটি করতে থাকে। পরে স্থানীয়রা এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ আনেন।

কমিটির অভিভাবক সদস্য জুয়েল হাসান জানান, প্রধান শিক্ষিকা কানিজ ফাতিমা যোগদানের পর থেকেই বেশ কয়েকবার তার সাথে শিক্ষকদের এরকম ন্যাক্কার জনক ঘটনা ঘটেছে।

সে সময়ও শিক্ষা কর্মকর্তারা ও কমিটির সদস্যরা তা সালিশ করে মিটিয়ে দিয়েছিলেন। বর্তমানে পরিস্থিতি খুবই খারাপ আকার ধারণ করেছে।

উভয়কেই বদলী না করলে এ বিদ্যালয়ের শিক্ষার পরিবেশ ফিরিয়ে আনা সম্ভব নয়। প্রধান শিক্ষিকা তার পছন্দের শিক্ষকদের বেশি সুবিধা দিয়ে থাকেন বলেই এরকম পরিস্থিতির সৃষ্ঠি হয়েছে।

স্কুলের পাশের পাশের এক প্রতিবেশি জানান, প্রায় প্রতিদিনই শিক্ষকরা ঝগড়াঝাটি করে। মানুষ গড়ার কারিগরদের মধ্যে এরুপ উদ্ভট ঘটনায় গ্রাম জুড়ে চাঞ্চল্যকর পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

ঘটনার সত্যতা স্বীকার করে এ ব্যাপারে উপজেলা শিক্ষা কর্মকর্তা খ ম জাহাঙ্গীর জানান, শিক্ষকদের হানাহানিতে বিদ্যালয়টির শিক্ষার পরিবেশ অনেক পূর্বেই নষ্ট হয়েছে।

তাই উভয়কে অন্যত্র বদলী করে পরিবেশ ফিরিয়ে আনা হবে।

 

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!