শনিবার, ০৮ মে ২০২১, ০৪:৪৭ অপরাহ্ন

করোনার সবশেষ
করোনা ভাইরাসে বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় মৃত্যু বরণ করেছেন ৩৭ জন, শনাক্ত হয়েছেন ১ হাজার ৬৮২ জন। আসুন আমরা সবাই আরও সাবধান হই, মাস্ক পরিধান করি। সামাজিক দূরত্ব বজায় রাখি।  

ভাঙ্গুড়ায় দুই ইউপি নির্বাচনের প্রচার প্রচারণা জমে উঠেছে

ভাঙ্গুড়া প্রতিনিধি : পাবনার ভাঙ্গুড়ায় দুটি ইউনিয়ন পরিষদ (ভাঙ্গুড়া ও মন্ডতোষ) নির্বাচনে চেয়ারম্যান, সংরক্ষিত ও সাধারণ সদস্য পদে নির্বাচনী প্রচার প্রচারণায় জমে উঠেছে।

প্রার্থীরা নিজ নিজ প্রতীক ও প্রতিশ্রুতি নিয়ে দিনরাত নিজ নিজ এলাকার ভোটারদের দ্বারে দ্বারে হাজির হয়ে ভোট প্রার্থনা করছেন ও ভোটারদের পাশে রাখার চেষ্টা করে চলেছেন।

যদিও এরই মধ্যে মন্ডতোষ ও ভাঙ্গুড়া ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থীরা একে অন্যের বিরুদ্ধে অভিযোগ তুলছেন তবুও আগামী ২০ তারিখের নির্বাচনে সবাই জয়ের জন্য আশা ব্যক্ত করে ভোটের মাঠে নির্ঘুম রাত কাটাচ্ছেন।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, আগামী ২০ অক্টোবরে ইউপি নির্বাচনের ভোট গ্রহণ হবে। আর এই ভোট গ্রহনকে সামনে রেখে এ দুই ইউনিয়ন পরিষদের ভোটাদের মধ্যে নানান আলোচনা ও কৌতুহলের যেন শেষ নেই।

ভাঙ্গুড়া ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দিতা করবেন আওয়ামীলীগ বিএনপি সহ মোট ৪ জন।

তারা হলেন আওয়ামীলীগের দলীয় মনোনয়ন প্রাপ্ত মোঃ বেলাল হোসেন খাঁন (নৌকা প্রতীক), বিএনপি সমর্থিত মোঃ জাহাঙ্গীর আলম বিদ্যুৎ (ধানের শীষ), স্বতন্ত্র প্রার্থী মোঃ গোলাম ফারুক টুকন (ঘোড়া প্রতীক), অপর স্বতন্ত্র প্রার্থী জাহিদুজ্জামান (আনারস প্রতীক)।

অপরদিকে মন্ডতোষ ইউনিয়নে চেয়ারম্যান পদে পাঁচজন প্রতিদ্বন্দিতা করছেন তাদের মধ্যে আওয়ামীলীগ সমর্থিত মোঃ আফছার আলী (নৌকা প্রতীক)।

বিএনপি সমর্থিত চেয়ারম্যান প্রার্থী মোঃ আকরাম হোসেন (ধানের শীষ প্রতীক), স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মোঃ নুর ইসলাম মিন্টু (ঘোড়া প্রতীক), স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আব্দুর রশিদ (আনারস প্রতীক), স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মোঃ জাকির হোসেন (মোটর সাইকেল প্রতীক)।

দুই ইউনিয়নের ৯টি ওয়ার্ডের পথে-ঘাটে, আনাচে-কানাচে প্রতীকের পোস্টারে ছেয়ে গেছে। দোকান-পাটে, হাট মাঠে সর্বত্র চলছে আলোচনা আর সমালেচনা কে হচ্ছেন আগামী ২০ তারিখের নির্বাচনে বিজয়ী।

তবে ভাঙ্গুড়া ইউনিয়ন পরিষদের নির্বাচনে মোঃ বেলাল হোসেন খানের নৌকা, গোলাম ফারুক টুকনের ঘোড়া ও জাহাঙ্গীর আলম বিদ্যুতের ধানের শীষ এর ত্রিমুখী লড়াই হবে বলে স্থানীয় একাধিক ভোটারের সাথে কথা বলে জনা গেছে।

অপর দিকে মন্ডুতোষ ইউনিয়নের চেয়ারম্যান প্রদ প্রার্থী মোঃ আফছার আলীর নৌকা, নুর ইসলাম মিন্টুর ঘোড়া, বর্তমান চেয়ারম্যান আব্দুর রশিদের আনারস ও আকরাম হোসেনের ধানের শীষ এই চারজনের সাথে হবে লড়াই।

অপরদিকে সরকার দলীয় উপজেলা পর্যায়ের নেতৃবৃন্দরা দুই ইউনিয়নের সকল ওয়ার্ডে নৌকার পক্ষে নিয়মিত নির্বাচনী পথসভা, উঠান বৈঠক করে চলেছেন।

সেখানে তারা সরকারের বিভিন্ন উন্নয়ন মূলক কর্মকান্ড তুলে ধরে বক্তব্য রেখে ভোটারদের মন জয় করে চলেছেন।

অন্যদিকে স্বতন্ত্র ও ধানের শীষের প্রার্থীরা তারা ও তাদের পক্ষে যুক্তি উপস্থাপন করে তারাও নিয়মিত প্রচার প্রচারনা চালিয়ে যাচ্ছেন।

তবে ২০ অক্টোবরে ভোট গণনা শেষে জয়ের মালা কার গলায় উঠবে সেটাই এখন দেখার বিষয়।

উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারি রির্টানিং অফিসার রোকসানা নাসরিন জানান, মন্ডুতোষ ও ভাঙ্গুড়া ইউনয়নে মোট ২৬ টি পদের বিপরীতে ৭১ জন প্রার্থীপ্রতিদ্ব›িদ্বতা করছেন।

0
1
fb-share-icon1


শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের প্রিন্স অফ পাবনা

Posted by News Pabna on Thursday, February 18, 2021

© All rights reserved 2021 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
x
error: Content is protected !!