রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ০৯:৫৪ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

ভাঙ্গুড়ায় দুস্থদের সঞ্চয় আত্মসাতের ঘটনায় লিখিত অভিযোগ

image_pdfimage_print

ভাঙ্গুড়া প্রতিনিধিঃ পাবানার ভাঙ্গুড়ায় দুস্থ, অসহায় মহিলাদের অর্থাৎ ভিজিডি কার্ডধারীদের সঞ্চয়ের টাকা ইউপি চেয়ারম্যান আয়নুল হক, ইউনিয়ন তথ্য সেবা কেন্দ্রের উদ্যেক্তা মনিরুজ্জামান মনি ও গ্রাম পুলিশ মুসার বিরুদ্ধে আত্মসাতের অভিযোগ এনে উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি লিখিত অভিযোগ দিয়েছে ভূক্তভোগীরা।

পাশাপশি ওই অভিযোগের অনুলিপি দিয়েছেন উপজেলা চেয়ারম্যান, মেয়র ও মহিলা বিষয়ক কর্মকর্তার নিকট।

মঙ্গলবার(১৬ ফেব্রুয়ারি) অর্ধশত দুস্থ, অসহায় মহিলার স্বাক্ষরিত অভিযোগটি তারা উপজেলাসহ বিভিন্ন স্থানে জমা দেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, ভিজিডি কার্ডের আওতায় ২০১৯-২০২০ চক্র বছরের ৩শ ৫৫ জন দুস্থ, অসহায় ও সক্ষম মহিলাকে প্রতি মাসে বিনামূল্যে ৩০ কেজি করে চাউল দেওয়া হয়।

প্রতিমাসে চাউল দেওয়ার সময় উপকার ভোগীর নিকট থেকে ইউনিয়ন তথ্য সেবা কেন্দ্রের উদ্যোক্তা মনিরুজ্জামান মনি প্রতিমাসে ৩০০ টাকা গ্রহণ করলেও সঞ্চয় জমার বহিতে ২৭৫ টাকা করে লিপিবদ্ধ করেন।

সঞ্চয় বইতে ২৫ টাকা কম লেখা হচ্ছে কেন? উপকার ভোগীদের কেউ কেউ তখন জানতে চাইলেও তথ্য সেবা কেন্দ্রের মনিরুজ্জামান মনি বলেন, চাউল পরিবহন খরচ বাবদ ওই ২৫ টাকা নেওয়া হচ্ছে।

তদুপরি ৮ মাসের সঞ্চয়ের টাকা সঞ্চয় বইতে লিপিবদ্ধ করেন নি। কারণ জানতে চাইলে তিনি তাদেরকে বলেন, এই সঞ্চয়ের টাকা কম্পিউটারে ও অফিসের খাতায় জমা আছে। ফেরতের সময় পুরোটাই ফেরৎ পাবেন।

গত ১৬ ফেব্রুয়ারি উপকার ভোগীরা তাদের সঞ্চয়ের টাকা ফেরত নিতে ইউনিয়ন পারিষদে গেলে ৪৪০০ টাকা ফেরত দিতে চায় । কিন্তু তারা কম টাকা নেবে কেন?

এমন প্রশ্ন করলে মনিরুজ্জামান মনি ও ওই ইউনিয়নের গ্রাম পুলিশ মুসা তাদেরকে অকথ্য ভাষায় গালিগালাজ করে ওই টাকা এখন না নিলে পরে এ টাকাও তারা পাবে না বলে জানান।

বিষয়টি তারা ইউপি চেয়ারম্যান আয়নুল হককে জানালে তিনিও দুস্থদের বলেন তোমরা ৪৪০০ টাকাই ফেরৎ পাবে।

আর প্রতি মাসে ২৫ টাকা করে চাঊল পরিবহনের জন্য খরচ হয়েছে বলেও তাদেরকে জানান।

ঘটনার বিষয়ে অষ্টমনিষা ইউনিয়ন তথ্য সেবা কেন্দ্রের উদ্যোক্তা মনিরুজ্জামান মনি ভিজিডির চাউল পরিবহন খরচ কার্ড প্রতি প্রত্যেক মাসে ২৫ টাকা গ্রহণের কথা স্বীকার করে বলেন তারা ৪৪০০ টাকা করেই ফেরৎ পাবেন।

অষ্টমনিষা ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মো.আয়নুল হক বলেন, করোনার কারণে ভিজিডি কার্ডের উপকারভোগীদের নিকট হতে উর্ধতন কর্তৃপক্ষের সাথে আলোচনা সাপেক্ষ পরিবহন খরচের জন্য প্রতিমাসে কার্ড প্রতি ২৫ টাকা করে গ্রহণ করা হয়েছে।

৪৫ জন স্বক্ষরিত একটি অভিযোগ পত্র প্রাপ্তির কথা স্বীকার করে উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ আশরাফুজ্জামান বলেন, দুস্থদের সঞ্চয়ের টাকা আত্মসাতের সুযোগ নেই। ঘটনাটি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

0
1
fb-share-icon1


শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের প্রিন্স অফ পাবনা

Posted by News Pabna on Thursday, February 18, 2021

© All rights reserved 2021 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
x
error: Content is protected !!