শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ১২:৩৪ অপরাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

ভাঙ্গুড়ায় নানা কর্মসুচির মধ্য দিয়ে জেল হত্যা দিবস পালিত

ভাঙ্গুড়ায় নানা কর্মসুচির মধ্য দিয়ে জেল হত্যা দিবস পালিত

image_pdfimage_print
ভাঙ্গুড়ায় নানা কর্মসুচির মধ্য দিয়ে জেল হত্যা দিবস পালিত

ভাঙ্গুড়ায় নানা কর্মসুচির মধ্য দিয়ে জেল হত্যা দিবস পালিত

ভাঙ্গুড়া প্রতিনিধি : ভাঙ্গুড়ায় নানা কর্মসূচির মধ্য দিয়ে জেলখানায় জাতীয় চার নেতা হত্যার দিনটি পালন করছে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনগুলো।

১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পর ৩ নভেম্বর তার ঘনিষ্ঠ চার সহকর্মী সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দীন আহমদ, এম মনসুর আলী ও এ এইচ এম কামরুজ্জামানকে কারাগারে হত্যা করা হয়। রাষ্ট্রের হেফাজতে হত্যাকান্ডের এই ঘটনাটি ‘জেল হত্যা দিবস’ হিসেবে পালিত হয়ে আসছে বাংলাদেশে।

দিনটি উপলক্ষে বৃহস্পতিবার রাতে জাতীয় চার নেতার প্রতি শ্রদ্ধাঞ্জলি জানায় ভাঙ্গুড়া উপজেলা আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনগুলো ।

এই অনুষ্ঠানে আওয়ামী লীগের সভাপতি লোকমান হোসেন জাতীয় চার নেতার আদর্শে উজ্জীবিত হতে বর্তমান নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানান।

তিনি বলেন, দেশকে ভালোবেসে বঙ্গবন্ধুকে ভালবেসে চার নেতা জেলে গিয়েছিলেন। তাদের আত্মত্যাগ থেকে আমাদের সবার শিক্ষা নেয়া উচিৎ। দিবসের কর্মসূচি হিসেবে আওয়ামী লীগের নেতা-কর্মীরা কালো ব্যাজ ধারণ করেন।

দিনের শুরুতেই সকাল ৬টায় দলের উপজেলা কার্যালয়সহ সংগঠনের বিভিন্ন কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিত করা হয় এবং কালো পতাকা উত্তোলন করা হয়।

১৯৭৫ সালের ১৫ অগাস্ট বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে আওয়ামী লীগ সরকার উৎখাতকারী সেনাসমর্থিত চক্রান্তকারীরাই কারাগারে চার জাতীয় নেতাকে হত্যা করেছিল। কারাগারের নিরাপদ আশ্রয়ে থাকা অবস্থায় এ ধরনের হত্যাকার্য ইতিহাসে বিরল।

দিবসের বিভিন্ন কর্মসুচিতে অংশগ্রহন করেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার আঃ রহমান প্রধান, পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও বর্তমান মেয়র গোলাম হাসনাইন রাসে, ভাঙ্গুড়া উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি জাকির হোসেন ছবি, যুগ্ন সম্পাদক রমজান আলী খান, গোলাম হাফিজ রঞ্জু, রেজাউল করিম রাজা, সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ মোঃ সাইদুল ইসলাম,মোঃ আসলাম আলী, আজাদ খান, উপজেলা ছাত্রলীগের প্রগতিশীল ছাত্র নেতা সভাপতি ইমরান হাসান আরিফ, সহ-সভাপতি সুমন আহমেদ, পৌর ছাত্রলীগের সভাপতি প্রভাষক হেলাল উদ্দিন খান সহ আওয়ামীলীগ,যুবলীগ ও ছাত্রলীগের বিভিন্ন স্থরের নেতা-কর্মীবৃন্দ।

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!