রবিবার, ২৪ জানুয়ারী ২০২১, ০৯:৪০ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

ভাঙ্গুড়ায় নিয়োগ পরীক্ষায় স্বজনপ্রীতির অভিযোগ

image_pdfimage_print

পাবনা প্রতিনিধি : পাবনার ভাঙ্গুড়া জরিনা রহিম বালিকা উচ্চ বিদ্যালয়ের ল্যাব কম্পিউটার অপারেটর নিয়োগ পরীক্ষায় স্বজনপ্রীতির অভিযোগ উঠেছে।

২১ শে আগস্ট বিদ্যালয়ে নিয়োগ পরীক্ষায় ফলাফল ঘোষণার পরপরই এই স্বজনপ্রীতি অভিযোগ করেছে একাধিক প্রার্থী ও তার অভিভাবকবৃন্দ।

চাকুরীতে নিয়োগ প্রত্যাশীদের সাথে কথা বলে জানা যায়, জরিনা রহিম বালিকা উচ্চ বিদ্যালয়ে ২০১৮ সালের জনবল কাঠামো অনুযায়ী ল্যাব কম্পিউটার অপারেটর পদে নিয়োগ বিজ্ঞাপ্তি প্রকাশিত হয়েছিল।

বিধি মোতাবেক আবেদনকৃত প্রার্থীর মধ্যে থেকে ১২ জন প্রার্থীকে বৈধ্য বলে ঘোষণা করে নিয়োগ পরীক্ষার প্রবেশ পত্র ইস্যু করেন কর্তৃপক্ষ।

তারই ধারাবাহিকতায় গত শুক্রবার অত্র বিদ্যালয়ে নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষায় ১১জন অংশ গ্রহণ করেন।

পরীক্ষার পর ফলাফল ঘোষণা না করে দীর্ঘ সময় ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ ফারুক হোসেন তার অফিস কক্ষে নিয়োগ কমিটি নিয়ে রুদ্ধদ্বার বৈঠক শেষে প্রার্থীদের তিনি বিদ্যালয়ের স্থান ত্যাগ করার নির্দেশ দেন।

পরদিন শনিবার সকালে প্রার্থীরা বিদ্যালয়ের নোটিশ বোর্ডে নিয়োগ পরীক্ষার ফলাফল টাঙানো না পেয়ে হতাশ হয়ে ফিরে যান।

নাম প্রকাশ না করাার শর্তে একাধিক প্রার্থী ও তার অভিভাবকরা জানান, অত্র বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মাসুদ মোহাম্মদ জাহিদ হাসানের ভাতিজা আবুল কালাম আজাদকে ল্যাব কম্পিউটার অপারেটার পদে নিয়োগ দিয়েছেন।

তারা অভিযোগ করে বলেন, সভাপতির ভাতিজা থাকতে আমাদের মধ্যে কেউই নিয়োগ পাবে না।

নিয়োগ পরীক্ষার চুড়ান্ত প্রার্থী নির্বাচন ফলাফলের জানতে চাইলে জরিনা রহিম বালিকা উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ ফারুক হোসেন বলেন, আমি তৃতীয় পক্ষ, নিয়োগ সংক্রান্ত বিষয়ে আমি কোনো বক্তব্য দিতে পারবো না।

এবিষয়ে মাধ্যমিক শিক্ষা অফিসার ও নিয়োগ কমিটির শিক্ষা মন্ত্রণালয়ের প্রতিনিধি মোঃ সাইফুল আলম বলেন, গণমাধ্যম কর্মীদের নিয়োগ পরীক্ষার কোনো তথ্য দেওয়ার নিয়ম নেই।

এবিষয়ে ডিজির প্রতিনিধি আব্দুল জব্বার বলেন, যিনি প্রথম হয়েছেন তার নাম মৌখিকভাবে ঘোষণা করা হয়েছে। অন্য কোনো তথ্য দেওয়ার বিধান নেই।

এবিষয়ে জেলা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অফিসার মোসলেম উদ্দীন বলেন, নিয়োগ পরীক্ষার ফলাফল প্রকাশ প্রতিষ্ঠানের নোটিশ বোর্ডে টাঙিয়ে দেওয়ার বিধান রয়েছে।

এবিষয়ে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মাসুদ মোহাম্মদ জাহিদ হাসানের মোবাইলে ফোন দিলেও তিনি ফোন রিসিভ না করায় তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!