সোমবার, ০৬ এপ্রিল ২০২০, ১২:০২ অপরাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

ভাঙ্গুড়ায় বিএনপির নব গঠিত কমিটি প্রত্যাখান করে বিক্ষোভ অব্যাহত

ভাঙ্গুড়া প্রতিনিধি : ভাঙ্গুড়ায় উপজেলা বিএনপির নব গঠিত আহবায়ক কমিটি প্রত্যখান করে তৃণমূলে নেতাকর্মীর স্বীকৃত একটি কমিটির দাবীতে পদ বঞ্চিতদের বিক্ষোভ মিছিল সপ্তাহব্যাপি অব্যাহত রয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, প্রায় দুই মাস পূর্বে ভাঙ্গুড়া উপজেলা বিএনপির দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত কাউন্সিলে তৃণমূলের নেতাকর্মীর উপস্থিতিতে সম্মেলন অমীমাংসিতভাবে সিদ্ধান্ত বিহীন অবস্থায় শেষ হয়।

কিন্তু দীর্ঘদিন অতিবাহিত হলেও পাবনা জেলা বিএনপির আবহায়ক কমিটি উপজেলা বিএনপির কমিটি পূর্ণগঠন প্রক্রিয়া বাস্তবায়ন না করে সময়ক্ষেপণ করতে থাকে।

এরই পরিপ্রেক্ষিতে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভি স্বাক্ষরিত চিঠি যার (সূত্র নং বিএনপি /সাধারণ (এসি) /৭৬ /০১/২০২০, তারিখঃ ০৬ জানুয়ারি ২০২০) চিঠিতে উল্লেখ আছে পাবনা জেলা বিএনপির আহবায়ক কমিটি অনুমোদন হওয়ার পর নির্ধারিত সময়ের অতিরিক্ত ৯০ দিন অতিবাহিত হলেও পাবনার ভাঙ্গুড়া উপজেলা ও পৌর কমিটি পূর্ণগঠনে তেমন অগ্রগতি পরিলক্ষিত হয়নি।

অনিষ্পন্ন উপজেলা ও পৌর বিএনপির পূর্ণগঠনের ক্ষেত্রে পাবনা জেলা বিএনপির আহবায়ক হাবিবুর রহমান হাবিব, যুগ্ম আহবায়ক আব্দুল আল মাহমুদ মান্নান মাস্টার ও সদস্য সচিব সিদ্দিকুর রহমান সিদ্দিক, দু’জন যুগ্ম আহবায়ক যথাক্রমে এ্যাডঃ সেলিম রেজা হাবিব এবং আব্দুস সামাদ খান মন্টু উপজেলা ও পৌর বিএনটির কমিটি গঠনে তাদের সুপারিশ থাকতে হবে।

কিন্তু সংগঠনের নীতিমালা উপেক্ষা করে গত ১৯ ফেব্রুয়ারি সূত্র ও তারিখ বিহীন পাবনা জেলা বিএনপির আহবায়ক মোঃ হাবিবুর রহমান হাবিব, যুগ্ম আহবায়ক আব্দুল্লাহ্ আল মাহমুদ মান্নান মাস্টার, সদস্য সচিব সিদ্দিকুর রহমান সিদ্দিক স্বাক্ষরিত মোঃ রাজিউল হাসান বাবুকে আবহায়ক ও নুর মুজাহিদ স্বপনকে সদস্য সচিব করে সাত সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি করে আগামী সাত দিনের মধ্যে ৩১ সদস্য বিশিষ্ট কমিটি করে জমা দেওয়ার নির্দেশ করে।

কিন্তু সেখানে আর দুজন যুগ্ম আহবায়ক যথাক্রমে এ্যাডঃ সেলিম রেজা হাবিব ও আব্দুস সামাদ মন্টুর সুপরিশ থাকার কথা থাকলেও রহস্যজনকভাবে তাদের সুপারিশ চিঠিতে উল্লেখ নেই।

উল্লেখ্য গত ডিসেম্বরে দলীয় কার্যলয়ের সামনে অনুষ্ঠিত সম্মেলনে উপস্থিত তৃণমূল পর্যায়ের নেতা কর্মীদের মতামত উপেক্ষা করে আহবায়ক কমিটি প্রকাশিত হয়।

তখন থেকেই উপজেলা, পৌর এবং ইউনিয়নের ওয়ার্ড পর্যায়ের দলের নিবেদিত প্রাণের কর্মীরা বিক্ষোভে ফেটে পড়ে এবং ঐ কমিটি বাতিল করে একটি গ্রহণযোগ্য আহবায়ক কমিটি গঠনের দাবীতে মানবন্ধন, প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল অব্যাহত রেখেছে।

এরই ধাবাহিকতায় মঙ্গলবার সন্ধ্যায় কয়েকশ নেতাকর্মী প্রকাশিত কমিটি বাতিলের দাবীতে দলীয় কার্যলয় থেকে মিছিল নিয়ে সদরের বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করে।


টুইটারে আমরা

© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
Wordpress Social Share Plugin powered by Ultimatelysocial