শনিবার, ২৮ মার্চ ২০২০, ০৬:০৫ অপরাহ্ন

ভাঙ্গুড়ায় মধ্যরাতে হাজারো মানুষের ঢল শহীদ মিনারে

ভাঙ্গুড়া প্রতিনিধি : পাবনার ভাঙ্গুড়ায় শহীদ মিনারে মধ্যরাতে একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ভাষা শহীদদের স্মরণে মানুষের ঢল নেমেছিল।

২১ ফেব্রুয়ারি রাতের প্রথম প্রহরে ভাঙ্গুড়া কেন্দ্রীয় শহীদ মিনারে তারা ফুল দিয়ে ভাষা শহীদদের শ্রদ্ধাভরে স্মরণ করেন। এসময় তাদের কন্ঠে ছিলে আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারির অমর গান।

একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের রাতের প্রথম প্রহরে কেন্দ্রীয় শহীদ বেদীতে ফুলের তোড়া দিয়ে ভাষা শহীদদের গভীর শ্রদ্ধাভরে স্মরণ করেন পাবনা -৩ আসনের সংসদ সংদস্য ও ভুমি মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব মোঃ মকবুল হোসেন।

এরপর উপজেলা চেয়ারম্যান মোঃ বাকী বিল্লাহ, পৌর মেয়র গোলাম হাসনাইন রাসেল, ইউএনও সৈয়দ আশরাফুজ্জামান, ভাঙ্গুড়া থানার ওসি মোঃ মাসুদ রানা। এর পর শহীদ মিনারে শত শত মানুষ ভাষা শহীদ মিনারে ফুলের তোড়া দিয়ে শহীদদের স্মরণ করতে ভীড় করে।

সরকারি হাজী জামাল উদ্দীন ডিগ্রী কলেজ ও সরকারি ভাঙ্গুড়া ইউনিয়ন উচ্চ বিদ্যালয় ও কলেজ, উপজেলা আওয়ামীলীগ ও তার সহযোগী সংগঠন, ভাঙ্গুড়া প্রেস ক্লাব, ভাঙ্গুড়া পল্লী বিদ্যুৎ ও বিভিন্ন এনজিও শহীদদের ফুলের তোড়া দিয়ে স্মরণ করে। এসময় সবার কন্ঠেই ধ্বনিত হচ্ছিল আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি’র সাড়া জাগানো গানটি। শহীদ বেদীতে ফুলের তোড়া দিয়ে সবাই কিছুক্ষণ নিরবতা পালন করে।

অপর দিকে একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের সূর্যোদয়ের সাথে সাথে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী বৃন্দ বর্ণাঢ্য র‌্যালী নিয়ে কেন্দ্রীয় শহীদ মিনারে হাজির হয়ে ভাষা শহীদদের ফুল দিয়ে স্মরণ করেন।


ওয়ার্ডপ্রেস থিম দিয়ে নিজেই ওয়েবসাইট তৈরি করুন

© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!