ঢাকাশনিবার , ২৩ এপ্রিল ২০২২

ভাঙ্গুড়ায় মুজিববর্ষে বাড়ি প্রদান উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময়

News Pabna
এপ্রিল ২৩, ২০২২ ১১:০৮ অপরাহ্ণ
Link Copied!

ভাঙ্গুড়া প্রতিনিধিঃ আশ্রয়নের অধিকার শেখ হাসিনার উপহার প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক মুজিববর্ষ উপলক্ষ্যে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের শুভ উদ্বোধন উপলক্ষে শনিবার (২৩ এপ্রিল) পাবনার ভাঙ্গুড়ায় উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা সম্মেলন কক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নাহিদ হাসান খানের সভাপতিত্বে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) বিপাশা হোসাইন, সরকারি ডিগ্রী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ আব্দুস সালাম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. হালিমা খানম ও সমাজসেবা কর্মকর্তা মোঃ জাহিদুল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠানে লিখিত বক্তব্যে ইউএনও উল্লেখ করে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বপ্ন দেখেছিলেন বাংলাদেশে একজন মানুষও গৃহহীন থাকবে না। জাতির পিতার এ স্বপ্ন পূরণের লক্ষে তার সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুজিববর্ষ উপলক্ষে ঘোষণা করেছেন “বাংলাদেশে একজন মানুষও গৃহহীন থাকবে না”। এরই ধারাবাহিকতায় ভাঙ্গুড়া উপজেলার আশ্রয়ণ প্রকল্প ২য় পর্যায়ে ১০টি পরিবারের নিকট ঘর হস্তান্তর উদ্বোধন করবেন।

এই প্রকল্পের আওতায় এখানে ১ম পর্যায়ে ১০টি, ১টি পল্লী বিদ্যুৎ সমিতি কর্তৃক নির্মিত। ২য় পর্যায়ে ১০টি, ১টি উপজেলা পরিষদ কর্তৃক নির্মিতব্য নির্মাণ কাজ আগামী জুন মাসের মধ্যে সম্পন্ন হবে। সর্বমোট ৭৩টি ঘরের মধ্যে ৪৭টি ঘর নির্মাধীন। বাকী ২৬টি ঘর নির্মাণের জন্য প্রস্তাব করা হয়েছে।

তিনি আরো জানান, ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ উদ্বোধনকালে এখানে উপস্থিত থাকবেন স্থানীয় মাননীয় সংসদ সদস্য, আলহাজ মকবুল হোসেন।