শনিবার, ১৫ মে ২০২১, ০৮:৪৪ পূর্বাহ্ন

ভাঙ্গুড়ায় সিসি ক্যামেরার আওতায় ভিজিএফের অর্থ বিতরণ

ভাঙ্গুড়া প্রতিনিধি : আসন্ন পবিত্র ঈদ-উল ফিতর উপলক্ষ্যে পাবনার ভাঙ্গুড়া পৌরসভার অর্থ বিতরণে স্বচ্ছতা নিশ্চিত করণের লক্ষ্যে সিসি ক্যামেরার আওতায় ৯টি ওয়ার্ডের ৪ হাজার ৬শ ২১ ভিজিএফ কার্ডধারী সুফলভোগীর মধ্যে ভিজিএফ আর্থিক সহায়তা বিতরণ করা হয়েছে।

কার্ডপ্রতি ৪শ ৫০ টাকা করে সোমবার (০৩ মে) সকালে পৌর মেয়র গোলাম হাসনাইন রাসেল সরকারি হাজী জামাল উদ্দীন ডিগ্রী কলেজ কেন্দ্রে হাজির হয়ে এই কার্যক্রমের শুভ উদ্বোধন করেন।

জানা গেছে, আসন্ন ঈদ-উল ফিতর উপলক্ষ্যে ২০২০-২০২১ অর্থ বছরে এই পৌরসভায় ভিজিএফ কার্ডধারীদের মধ্যে নগদ অর্থ কার্ড প্রতি ৪শ ৫০ টাকা করে বিতরণের জন্য বরাদ্দ পাওয়া যায়।

সে লক্ষ্যে ৯টি ওয়ার্ডের ৪হাজার ৬শ ২১টি ভিজিএফ কার্ডধারীদের মধ্যে মূল জাতীয় পরিচয় পত্র যাচাই পূর্বক উক্ত অর্থ শুধুমাত্র কার্ডধারীর হতেই তুলে দেওয়া হয়।

ভিজিএফ এর নগদ অর্থ বিতরণে সুষ্ঠু ও স্বচ্ছতা নিশ্চিত করার লক্ষ্যে সুফলভোগীদের সুবিধার কথা বিবেচনা করে ৪ টি কেন্দ্রে বিভক্ত করা হয়।

কেন্দ্র গুলি হলো জামে উল-উলুম আবাসিক দ্বীনি মাদ্রসা, সারুটিয়া (২ ও ৪ নং ওয়ার্ড ), জরিনা রহিম বালিকা উচ্চ বিদ্যালয় (৫ ও ৩ নং ওয়ার্ড), হাজী গয়েজ উদ্দিন মাহিলা মাদ্রসা (৮ ও ৯ নং ওয়ার্ড), সরকারি হাজী জামাল উদ্দীন ডিগ্রী কলেজ (১ ও ৭নং ওয়ার্ড)।

কেন্দ্র গুলিকে আবার একাধিক বুথে ভাগ করা হয়েছিল। কেন্দ্র গুলিতে স্ব-স্ব ওয়ার্ড কাউন্সিলরদের ও সংশ্লিষ্ট ট্যাগ অফিসারদের উপস্থিতিতে জাতীয় পরিচয় পত্র যাচাই করে শুধুমাত্র সংশ্লিষ্ট কার্ডধারীর হাতেই ভিজিএফ এর নগদ অর্থ তুলে দেয়া হয়েছে।

ভিজিএফএর নগদ অর্থ বিতরণে স্বচ্ছতা নিশ্চিত করণের লক্ষ্যে কেন্দ্রগুলিকে পূর্ব থেকেই সিসি ক্যামেরার আওতায় আনা হয়েছে।

এবিষয়ে মেয়র গোলাম হাসনাইন রাসেল বলেন, সরকারি সিদ্ধান্ত আনুযায়ি উপজেলা প্রশাসন, সুশীল সমাজের প্রতিনিধি, গণমাধ্যম কর্মী ও পৌর কর্মকর্তা কর্মচারীদের আন্তরিক সহযোগিতার কারণে ভিজিএফএর নগদ অর্থ বিতরণ সুন্দর ও সুষ্ঠুভাবে সম্পন্ন করতে পেরেছি। এজন্য সকলকে আন্তরিক ধন্যবাদ জানাই।

এবিষয়ে উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ আশরাফুজ্জামান পৌরসভার ৯টি ওয়ার্ডের কার্ড ধারীদের মধ্যে ভিজিএফ এর নগদ অর্থ বিতরণে বিভিন্ন প্রক্রিয়ায় সুষ্ঠুভাবে সম্পন্ন হওয়াতে সন্তোষ প্রকাশ করেন।

0
1
fb-share-icon1


শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের প্রিন্স অফ পাবনা

Posted by News Pabna on Thursday, February 18, 2021

© All rights reserved 2021 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
x
error: Content is protected !!