শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ০৪:২৯ পূর্বাহ্ন

করোনার সবশেষ
করোনা ভাইরাসে বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৯৮ জন, শনাক্ত হয়েছেন ৪ হাজার ১৪ জন। আসুন আমরা সবাই আরও সাবধান হই, মাস্ক পরিধান করি। সামাজিক দূরত্ব বজায় রাখি।  

ভাঙ্গুড়ায় ৭দিনের বই মেলা ও সাংস্কৃতিক উৎসব শুরু

ভাঙ্গুড়া প্রতিনিধিঃ জাতির পিতার জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর এ বছরে বই হোক নিত্য দিনের সঙ্গী এই লক্ষ্যে পাবনার ভাঙ্গুড়ায় ৭দিন ব্যাপি ২৮তম বই মেলা ও সাংস্কৃতিক উৎসব ২০২১ এর শুভ উদ্বোধন করা হয়েছে।

রবিবার (২১ মার্চ) রাতে সচেতন সাহিত্য-সাংস্কৃতিক পরিষদ ভাঙ্গুড়ার উদ্যোগে সরকারি ভাঙ্গুড়া ইউনিয়ন উচ্চ বিদ্যালয় ও কলেজে মাঠ চত্বরে এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

জানা গেছে, ভাঙ্গুড়া সচেতন সাহিত্য -সাংস্কৃতিক পরিষদ একটি অরাজনৈতিক প্রতিষ্ঠান। সকল শ্রেণি পেশার মানুষের মাঝে জ্ঞানের আলো ছড়ানো ও অসাম্প্রদায়িক সমাজ গঠনই যার মূল উদ্দেশ্য।

সেই লক্ষ্য নিয়েই গত ২৭ বছর ধরে বই মেলা ও সাংস্কৃতিক উৎবের আয়োজন করে আসছে।

তারই ধারাবাহিতকায় এবারে জাতির পিতার জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর অভিনন্দন জানিয়ে ভিন্ন আঙ্গিকে কারোনাকালীন স্বাস্থ্যবিধি মেনে ৭দিন ব্যাপি ২৮ তম বই মেলা ও সাংস্কৃতিক উৎসবের শুভ উদ্বোধন করা হলো।
এর আগে বই মেলা উপলক্ষ্যে বিদ্যালয়টি ও মাঠ চত্বর বর্ণিল সাজে সজ্জিতকরণ করা হয়েছে। এই বই মেলা চলবে আগামী ২৭ মার্চ পর্যন্ত।

সচেতন সাহিত্য ও সাংস্কৃতিক পারিষদের সভাপতি আব্দুল খালেক এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য শেষে বই মেলার উদ্বোধন ঘোষণা করেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মো. বাকী বিল্লাহ।

এ সময় বই মেলায় বই ক্রয় ও বই পড়ার উপর গুরুত্বারোপ করে বক্তব্য দেন, পৌর মেয়র গোলাম হাসনাইন রাসেল, সরকারি হাজী জামাল উদ্দীন ডিগ্রী কলেজের অধ্যক্ষ শহিদ্জ্জুামান, উপজেলা ভাইস চেয়ারম্যান গোলাম হাফিজ রঞ্জু, মহিলা ভাইস চেয়ারম্যান আজিদা পারভীন পাখি, জেলা পরিষদ সদস্য মো. আসলাম আলী, সংরক্ষিত মহিলা সদস্য গুলশাহানারা পারভীন লিপি, চাটমোহর উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান ফিরোজা পারভীন, ভাঙ্গুড়া থানার ওসি মুহম্মদ আনোয়ার হোসেন, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি মো. জাকির হোসেন ছবি, সচেতন সাহিত্য-সাংস্কৃতিক পরিষদে সাধারণ সম্পাদক মো. রাকিবুল ইসলাম বাবুল, উপজেলা ছাত্রলীগ সভাপতি ইমরান হাসান আরিফ।

বক্তারা জাতীর জনক বঙ্গবন্ধুর বর্ণাঢ্য জীবনীর উপর রচিত বিভিন্ন বই পড়ে তরুণ সমাজকে দেশ প্রেমে উজ্জীবিত হতে আহব্বান জানান । অনুষ্ঠানটি সঞ্চালন করেন মো. তসলিম হোসেন সরকার ।

সচেতন সাহিত্য-সাংস্কৃতিক পরিসদ সভাপতি আব্দুল খালেক জানান, এবারের বই মেলায় অর্ধশতাধিক বুক স্টলসহ ৭৫টি স্টল অংশ গ্রহণ করেছে।

0
1
fb-share-icon1


শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের প্রিন্স অফ পাবনা

Posted by News Pabna on Thursday, February 18, 2021

© All rights reserved 2021 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
x
error: Content is protected !!