রবিবার, ২৫ জুলাই ২০২১, ০৬:৩৩ পূর্বাহ্ন

ভাঙ্গুড়া পৌরসভায় প্রায় ২২ কোটি টাকার বাজেট ঘোষণা

ভাঙ্গুড়া প্রতিনিধি : কোন ধরণের নতুন করারোপ ছাড়াই পাবনার ভাঙ্গুড়া পৌরসভায় ২০২১-২০২২ অর্থ বছরের ২১ কোটি ৮০ লাখ ১২হাজার টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার (২৪ জুন) বেলা ১১টার দিকে পৌরসভার সম্মেলন কক্ষে এই বাজেট ঘোষণা করেন পৌর মেয়র গোলাম হাসনাইন রাসেল।

পৌরসভার বিভিন্ন রাজস্ব খাতে প্রস্তাবিত বাজেটে আয় ধরা হয়েছে ৪ কোটি ৩০লাখ ১২ হাজার টাকা। উন্নয়ন খাতে প্রস্তাবিত আয় ধরা হয়েছে ১৭ কোটি ৫০লাখ টাকা। পৌরসভার বিভিন্ন রাজস্ব খাতে প্রস্তাবিত ব্যয় ধরা হয়েছে ৩ কোটি ৯৮লাখ ৮১ হাজার ১শত ৪৮ টাকা। উন্নয়ন খাতে প্রস্তাবিত ব্যয় ধরা হয়েছে ১৭ কোটি ৫০লাখ টাকা। রাজস্ব খাতে সমাপনি স্থিতি দেখানো হয়েছে ৩১ লাখ ৩০হাজার ৮শত ৫২ টাকা। বাজেটে পৌরসভার জনকল্যাণ সাধন, নাগরিক সুবিধা ও উন্নয়ন কাজসহ প্রশাসনিক কর্মকান্ডকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্যই এই বাজেট প্রণয়ন করা হয়েছে।

বাজেটে উন্নয়নমূলক, স্যানিটেশন, পৌরসভা আলোকিতকরণ, পৌর এলাকা পরিস্কার পরিচ্ছন্ন রাখার জন্য ডাস্টবিন স্থাপন, করোনা ভাইরাস (কোভিড-১৯) প্রতিরোধ ও মাদক মুক্ত পৌরসভা গঠন মূলক কাজকে আগ্রাধিকার দেওয়া হয়েছে মর্মে গণমাধ্যমে মেয়র অবগত করেন। এসময় মেয়র পৌরবাসীকে নিয়মিত কর পরিশোধ করতে অনুরোধ করেন।

বাজেট ঘোষণা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পাবনা -৩ আসনের সংসদ সদস্য ও ভুমি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব মো. মকবুল হোসেন কিন্তু রাষ্ট্রীয় কাজ বাহিরে থাকায় তিনি উপস্থিত হতে পারেননি।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, প্যানেল মেয়র ও ৩নং ওয়ার্ড কাউন্সিলর মো. বরাত আলী, পৌরসভার সচিব উত্তম কুমার সাহা, হিসাব রক্ষক নাজমুল হুদা, যুব নেতা ইবনুল হাসান শাকিল, কাউন্সিলর বৃন্দও গণমাধ্যম কর্মীবৃন্দ। অনুষ্ঠানটি সঞ্চালন করেন উপজেলা ছাত্রলীগ সভাপতি ইমরান হাসান আরিফ।

0
1
fb-share-icon1


শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের প্রিন্স অফ পাবনা

Posted by News Pabna on Thursday, February 18, 2021

© All rights reserved 2021 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
x