শনিবার, ২৮ মার্চ ২০২০, ০৬:১৫ অপরাহ্ন

ভারত থেকে সাইকেলে চেপে ‘ওরা ৭ জন’ এখন পাবনায়

বার্তাকক্ষ : আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও ভাষা শহীদের প্রতি সম্মান জানিয়ে বাইসাইকেল নিয়ে বাংলাদেশ ভ্রমণে এসেছেন ভারতের সাত সদস্যদের একটি প্রতিনিধি দল।

রোববার (১৬ ফেব্রুয়ারি) কুষ্টিয়া অবস্থান করে সোমবার (১৭ ফেব্রুয়ারি) রবীন্দ্র কুঠিবাড়ি হয়ে প্রমত্তা পদ্মানদী পাড়ি দিয়ে বিকেল ৪টায় দলটি পাবনা শহরে প্রবেশ করে ।

পাবনা জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোকলেছুর রহমান পাবনা জেলা প্রশাসক কবির মাহামুদ তাদের বরণ করেন। পরে তাদের নিরাপত্তা এবং রাত্রীকালীন আবাসনের জন্য ব্যবস্থা করে তাদের শুভেচ্ছা জানান।

‘সেভ নেচার সেভ ওয়াল্ড’ ‘ভাষা বন্ধনে বাংলা ভাষায় আমরা এক’ স্লোগানকে ধারন করে চলতি মাসের ১৪ ফেব্রুয়ারি ভারতের পশ্চিমবঙ্গের হুগলি জেলার চন্দননগর এলাকা থেকে সাত সদস্যের এই দলটি বাইসাইকেল নিয়ে যাত্রা শুরু করে।

পশ্চিমবঙ্গের রানাঘাট, গেদে ও দর্শনা বডার হয়ে ১৫ ফেব্রুয়ারি বাংলাদেশে প্রবেশ করে দলটি। ১৬ ফেব্রুয়ারি কুষ্টিয়া অবস্থান করে ১৭ ফেব্রুয়ারি বিকেলে পাবনায় এসে পৌঁছায়। রাতে দলটি পাবনাতে অবস্থান করে মঙ্গলবার জেলার গুরুত্বপূর্ণ স্থানগুলো পরিদর্শন ও কেন্দ্রীয় শহীদ বেদীতে পুস্পার্ঘ অর্পণের পরে বিকেলে যাত্রা করবেন টাঙ্গাইলের পথে।

সাইকেল আরোহী এই প্রতিনিধি দলটি ইতোমধ্যে প্রায় ৩০০ কিলোমিটার পথ অতিক্রম করেছে বলে জানা গেছে।


ওয়ার্ডপ্রেস থিম দিয়ে নিজেই ওয়েবসাইট তৈরি করুন

© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!