ভূমিমন্ত্রীর ঈদসামগ্রী ও খাদ্য বিতরণ

ভূমিমন্ত্রীর ঈদসামগ্রী ও খাদ্য বিতরণ

ভূমিমন্ত্রীর ঈদসামগ্রী ও খাদ্য বিতরণ

ঈশ্বরদী প্রতিনিধি: ভাষাসৈনিক, বীর মুক্তিযোদ্ধা, ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ এম.পি. বলেছেন, ২০২১ সালে ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত মধ্যম আয়ের বাংলাদেশ গড়ার লক্ষ্য সামনে রেখে মাননীয় প্রধানমন্ত্রী এগিয়ে চলেছেন। তিনি বলেন, এদেশের দারিদ্র্যপীড়িত জনগোষ্ঠীর ভাগ্যের পরিবর্তন ঘটাবেন মাননীয় প্রধানমন্ত্রী। তিনি বিভ্রান্তি পথে না গিয়ে সুশৃঙ্খলভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার জন্য সকলের প্রতি আহ্বান জানান।

আজ মঙ্গলবার (৫ জুলাই) সকালে ঈশ্বরদী শাহাপুর বঙ্গবন্ধু স্মৃতি বহুমুখী সমবায় সমিতি লি. এর উদ্যোগে হতদরিদ্র ও প্রতিবন্ধীদের মাঝে ঈদসামগ্রী ও খাদ্য বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভূমিমন্ত্রী এ কথা বলেন।

মন্ত্রী বলেন, রোজা সিয়াম সাধনার মাস, অত্যন্ত ফজিলতের মাস। এ রোজার মাসে স্বচ্ছল মানুষ সারাদিন না খেয়ে থেকে ক্ষুধার অনুভূতি গ্রহণ করেন। তাদের মনে ভয় চিন্তা আসবে আল্লাহর নির্দেশের প্রতি। দেশে অনেক মানুষ আছেন যারা এসব চিন্তা করেন না। যেদিন যার বাড়িতে খাওয়া থাকে না; সেদিনটি তার জন্য রোজা হয়ে যায়। হাজার হাজার বছর ধরে এ ধরনের বৈষম্য হয়ে আসছে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ক্ষুধা, ভুখা নাঙ্গাদের কথা চিন্তা করেছিলেন। তিনি বলেছিলেন, ‘আমার দেশের প্রতিটি মানুষ খাদ্য পাবে, আশ্রয় পাবে, শিক্ষা পাবে, উন্নত জীবনের অধিকারী হবে’ এটাই আমার জীবনের স্বপ্ন।

মন্ত্রী বলেন, সেই লক্ষ্যকে সামনে রেখেই মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার বিশেষ উদ্যোগ হিসেবে ২০২১ সালের মধ্যে ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত মধ্যম আয়ের বাংলাদেশ গড়ার প্রত্যয়ে একটি বাড়ি একটি খামার, আশ্রয়ন, ডিজিটাল বাংলাদেশ, শিক্ষা সহায়তা কর্মসূচি, নারীর ক্ষমতায়ন, ঘরে ঘরে বিদ্যুৎ, কমিউনিটি ক্লিনিক ও মানসিক স্বাস্থ্য এবং সামাজিক নিরাপত্তা কর্মসূচির প্রকল্পসমূহ গ্রহণ করেছেন। মন্ত্রী সকলকে সরকারের এ মহৎ উদ্যোগকে সাফল্যমন্ডিত করার আহ্বান জানান।

শাহাপুর বঙ্গবন্ধু স্মৃতি বহুমুখী সমবায় সমিতি লি. এর উদ্যোক্তা সাদেক আলী বিশ্বাস এর সভাপতিত্বে এসময় অন্যান্যের মধ্যে পাবনা জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক বশীর আহমেদ বকুল, সাংবাদিক সেলিম সরদার, ঈশ^রদী থানা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক গোলজার হোসেন, ঈশ্বরদী থানা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক জুলমত হোসেন, আতিয়ার রহমান ভোলা, আকাল সরদার প্রমুখ উপস্থিত ছিলেন।