ঢাকাবৃহস্পতিবার , ২৮ এপ্রিল ২০২২

মন্ডতোষ ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ

News Pabna
এপ্রিল ২৮, ২০২২ ৯:৫১ অপরাহ্ণ
Link Copied!

 

ভাঙ্গুড়া প্রতিনিধি : পাবনার ভাঙ্গুড়া উপজেলার মন্ডতোষ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আফছার আলীর বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ উঠেছে। অতি দরিদ্রদের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর খাদ্য বান্ধর কর্মসূচীর ভিজিএফ চাউল বিতরণের তালিকা তৈরিতে দুস্থদের বাদ দিয়ে নিজস্ব মতামতও মনগড়া ভাবে নিকট লোকদের তালিকায় অন্তর্ভুক্তকরণ, জন্ম নিবন্ধন করাতে অতিরিক্ত টাকা আদায় ও ইউপি সদস্যদের সাথে নিয়মিত সভা ও সমন্বয় না করাসহ নানা অনিয়মের অভিযোগ উঠেছে।

তবে ইউপি চেয়ারম্যান আফছার আলীর দাবী, ভিজিএফ চাউল বিতরনের তালিকা তৈরি নিয়ে একটু সমস্যা তৈরি হয়েছিল।

জানা গেছে, আসন্ন ঈদ উল ফিতর উপলক্ষে প্রধানমন্ত্রীর খাদ্য বান্ধব কর্মসূচী ভিজিএফ এর আওতায় মন্ডতোষ ইউনিয়নে ৮শ কার্ড বরাদ্দ পায় এবং প্রকৃত দুস্থদের তালিকা তৈরি করে ২৮ এপ্রিলের মধ্যে চাউল বিতরণের নির্দেশ ছিল।

তিনি ইতোমধ্যে তালিকা তৈরি করেছেন কিন্তু সরকারি নিয়ম যথাযথভাবে অনুসরণ না করে প্রকৃত দুস্থদের বাদ দিয়ে নিজস্ব মতামতের ভিত্তিতে তালিকা তৈরি করেছেন মর্মে অভিযোগ উঠেছে যা নিয়ে স্থানীয়দের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

অন্যদিকে জন্মনিবন্ধন করাতে তিনি সরকারি নিয়মের বাইরে গিয়ে অতিরিক্ত অর্থ গ্রহণ করার অভিযোগও রয়েছে। পক্ষান্তরে, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও নৌকা প্রতীক নিয়ে নির্বাচিত হওয়া সত্বেও দলীয় নেতা কর্মীদের মতামতকে অগ্রাহ্য করে আসছেন।

এবিষয়ে মন্ডতোষ ইউপি চেয়ারম্যান আফছার আলী জানান, উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দের সাথে তার মতানৈক্যের সৃষ্টি হয়েছে। তবে জন্মনিবন্ধন করতে অতিরিক্ত অর্থ গ্রহণের অভিযোগের বিষয়টি তিনি এড়িয়ে যান।

জন্ম নিবন্ধনে অতিরিক্ত অর্থ গ্রহণের বিষয়ে ইউএনও মোহাম্মদ নাহিদ হাসান খাঁন জানান, জন্ম নিবন্ধনে অতিরিক্ত অর্থ গ্রহণ করা যাবে না। সংশ্লিষ্টদের ডেকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।