ঢাকাশনিবার , ৯ এপ্রিল ২০২২

মসজিদ কমিটি নিয়ে দ্বন্দ্ব, একজনকে কুপিয়ে হত্যা

News Pabna
এপ্রিল ৯, ২০২২ ৯:৪৬ পূর্বাহ্ণ
Link Copied!

রাজশাহীর চারঘাট উপজেলার জোতকার্তিক গ্রামে মসজিদ কমিটি গঠনকে কেন্দ্র করে দ্বন্দ্বে খোকন আলী (৩৫) নামে এক ব্যক্তিকে শুক্রবার ইফতারের সময় কুপিয়ে হত্যা করেছে প্রতিপক্ষরা। নিহত খোকন আলী ওই গ্রামের মোজাহার আলীর ছেলে।

স্থানীয়রা জানান, চারঘাট উপজেলার জোতকার্তিক আদর্শ গ্রাম জামে মসজিদের কমিটি নিয়ে স্থানীয় কামরুজ্জামান মুকুল ও মুক্তার আলী নামে দুই গ্রুপের দ্বন্দ্ব চলছিল। কামরুজ্জামান মুকুল ও মুক্তার আলী দুই পক্ষই মসজিদের সভাপতি হবার জন্য আলাদা গ্রুপে বিভক্ত ছিলেন। এক পর্যায়ে কিছুদিন আগে মুকুলের লোকজন মুকুলকে সভাপতি ঘোষণা করে মুক্তার পক্ষকে মসজিদ কমিটি থেকে বিতাড়িত করেন। তার পর থেকে মুক্তার গ্রুপের লোকজন স্থানীয় এক আম বাগানে অস্থায়ী মসজিদ স্থাপন করে নামাজ আদায় করছিলেন।

পূর্বের ওই বিরোধের জেরে শুক্রবার ইফতারের মুহূর্তে মসজিদ দখল নিতে দুই পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় প্রতিপক্ষের ধারালো ছুরির আঘাতে মুক্তার গ্রুপের খোকন আলী গুরুতর আহত হন। পরবর্তীতে তাকে উদ্ধার করে স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় মুকুল গ্রুপের সিরাজুল ইসলাম (৪৫) নামের এক ব্যক্তি আহত হয়েছেন।

চারঘাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর আলম বলেন, মসজিদে পদ নিয়ে দুই গ্রুপ ইফতারের সময় সংঘর্ষে লিপ্ত হয়। এ ঘটনায় একজন মারা গেছেন। জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।