রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ০৪:০৭ অপরাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

মহাকাশ থেকে এসব কী আসছে পৃথিবীতে?

image_pdfimage_print

প্রযুক্তি ডেস্ক : সাম্প্রতিককালের ঘটনা। স্পেনের মার্সিয়া নামক গ্রামে আকাশ থেকে নেমে আসল এক অজানা বস্তু। জিনিসটি গোল, যেন কোনো ধাতব ক্যাপসুল! কিন্তু গ্রামবাসীরা যখন সেটির কাছে গেল তখন তা একদম ফাঁকা।

যেন ভিতরের জিনিসটি বাইরে বেরিয়ে উধাও হয়ে গেছে। এই নিয়ে যখন গ্রামবাসীদের মধ্যে তুমুল আলোচনা চলছে, তখন জানা গেল এরকম আরও একটি রহস্যময় বস্তু কাছেই মিলেছে।

স্বাভাবিকভাবেই সবার মধ্যে আতঙ্ক দেখা দেয়। মহাকাশ থেকে এসব কি নেমে আসছে তা জানার চেষ্টা কে করবে? এমন অবস্থায় জানা গেল মার্সিয়াতেই শুধু নয়, আশপাশের একাধিক জায়গায় অবিকল গোল বস্তুকে খুঁজে পাওয়া যাচ্ছে।

মার্সিয়া গ্রামের পর ভিলাভিজা’য় এমন বস্তু আকাশ থেকে পতনের খবর পাওয়া যায়। তৃতীয় বস্তুটির খবর আসে স্পেনের দক্ষিণে অবস্থিত এলডা গ্রামে। অনেকের মনেই আতঙ্ক দেখা দেয়, না জানি এরপর কি ঘটবে!

এক বর্গমিটার আয়তনের ফাঁকা বস্তুটির ওজন প্রায় ২০ কেজি। বিষয়টি নিয়ে দেশব্যাপী আলোড়ন ওঠে যখন মার্সিয়া গ্রামের রহস্যময় বস্তুটি পরীক্ষা করতে সরকার বিশেষ বাহিনী পাঠায়। ওই দলটি এসেই পুরো স্থানটি নিজেদের দখলে নিয়ে নেয়। তাদের পরনে ছিল পুরো শরীর ঢাকা বিশেষ পোশাক, যাকে সিবিআরএন (chemical, biological, radiological and nuclear) বলা হয়।

শুধু স্থানীয় গ্রামবাসীর মধ্যেই নয়, ওই অঞ্চলের মেয়রও স্থানীয় এক পত্রিকায় বিবৃতি প্রকাশ করেন। যেখানে তিনি বলেন, “বিষয়টি সাধারণ বলে মনে হচ্ছে না। যতটা গুরুত্বের সঙ্গে এটিকে দেখা হচ্ছে তার চাইতেও বেশি উদ্বেগ এর সঙ্গে জড়িয়ে রয়েছে। জনসাধারণও উদ্বিগ্ন এবং তারাও এর ব্যাখ্যা জানার অধিকার রাখে।” যদিও সরকারের পক্ষ থেকে কোনো জবাব আসেনি!

মহাকাশ থেকে অজানা বস্তুর পৃথিবীতে আসার এটাই একমাত্র ঘটনা নয়। বিশ্বের বিভিন্ন প্রান্তে এমন রহস্যময় বস্তু পড়ার খবর পাওয়া যাচ্ছে। ভারত মহাসাগরে এমন ঘটনা প্রায়ই শুনতে পাওয়া যাচ্ছে। এছাড়াও অস্ট্রেলিয়ায় একই ধরনের বস্তু পাওয়ার খবর পাওয়া গেছে। এখানেই শেষ নয়, এমন রহস্যময় বস্তু পড়ার খবর মিলেছে ব্রাজিল, সৌদি আরব, চীন, কলম্বিয়া, পেরু, থাইল্যান্ড, মিসরসহ বিভিন্ন স্থানে।

কেউ কেউ অবশ্য বলছেন, মানুষ মহাকাশে প্রচুর পরিমাণে স্যাটেলাইট পাঠিয়েছে। এগুলো তার পরিত্যাক্ত ধাতব অংশ হতে পারে। তাছাড়া মহাকাশে রকেট উৎক্ষেপণের সময় কিছু যন্ত্রাংশ মাটিতে খসে পড়ে। হয়তো বা এমনই কোনো বস্তু হতে পারে সেগুলো।

কিন্তু তাই বলে একই ধরনের সিলিন্ডার জাতীয় বস্তু সব স্থানে কিভাবে আসে? এর ব্যাখ্যা অবশ্য এখনও কেউ জানাতে পারেননি।

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!