শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ০২:০৯ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

মহানবীকে অবমাননা, প্রতিবাদে সরব তানজিন তিশা

image_pdfimage_print

মহানবী হযরত মোহাম্মদ (সা.)-কে অবমাননা করে কার্টুন প্রকাশের পর এর পক্ষে অবস্থান নিয়ে ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁর বিরূপ মন্তব্যের জেরে উত্তাল মুসলিমবিশ্ব। উদ্ভূত পরিস্থিতিতে ফরাসি পণ্য বর্জনের ডাক দিয়েছে আরব বিশ্বের দেশগুলো। প্রতিবাদে সরব হয়েছেন বাংলাদেশের ধর্মপ্রাণ মুসলমানরাও।

এরই জেরে সামাজিক যোগাযোগ মাধ্যমে এখন চলছে- ‘হ্যাশট্যাগ বয়কট ফ্রান্স প্রোডাক্ট’ ট্রেন্ড। এদিকে, একজন দায়িত্বশীল মুসলিম হিসেবে হযরত মোহাম্মদ (সা.)-কে নিয়ে ইমানুয়েল ম্যাক্রোঁর বিরূপ মন্তব্যের প্রতিবাদ জানিয়েছেন দেশের জনপ্রিয় অভিনেত্রী তানজিন তিশা।

আজ রোববার নিজের অফিসিয়াল ফেসবুক পেজে তানজিন তিশা লিখেছেন, ‘আমরা যারা মুসলিম ঘরের সন্তান, মুসলমান- আমাদের বোধ হবার পর থেকেই একজন মানুষকে অনেক ভালোবাসি। তিনি হলেন- আমাদের প্রিয় নবী এবং রাসূল হযরত মোহাম্মদ (সা.)। আল্লাহ নিজে যাকে সর্বোচ্চ সম্মান এবং মর্যাদা দিয়েছেন, কেউ তার সম্মান এবং মর্যাদা একটুও ক্ষুণ্ণ করতে পারে বলে আমি বিশ্বাস করি না। আমার এই পোস্টের মাধ্যমে বিশ্বব্যাপী নবী করিম (সা.)-কে নিয়ে ব্যাঙ্গ, বিদ্রুপ এবং সকলপ্রকার অপপ্রচার এবং মিথ্যাচারের প্রতিবাদ জানাই।’

তানজিন তিশার ওই পোস্টকে সাধুবাদ জানিয়েছেন তার অনেক ভক্ত। পোস্টে হু হু করে পড়ছে লাইক, হচ্ছে শেয়ার। অনেকে প্রশংসা করে মন্তব্যও করছেন।

এ বিষয়ে তিশা আরও বলেন, ‘আমার ধর্ম ইসলাম। হযরত মোহাম্মদ (সা.) আমাদের রাসূল। তিনি ইসলামের আলো নিয়ে সত্য প্রচারের জন্য পৃথিবীতে আসেন। সৃষ্টিকর্তা যাকে সম্মান দিয়ে পৃথিবীতে পাঠিয়েছেন এমন মহমানবকে নিয়ে কেন ব্যঙ্গ, বিদ্রুপ হবে। নিজ নিজ বিশ্বাস থেকে প্রতিটি মানুষের অন্য ধর্মের প্রতি শ্রদ্ধা ও ভালোবাসা রাখা উচিত বলে আমি মনে করি।’

তানজিন তিশা বর্তমানে টিভি নাটকের একজন ব্যস্ততম ও জনপ্রিয় অভিনেত্রী। মুক্তির অপেক্ষায় রয়েছে তার অভিনীত ওয়েব ফিল্ম ‘‌শিকল’। সঞ্জয় সমাদ্দার পরিচালিত এই ওয়েব ফিল্মটি ওটিটি প্লাটফর্ম বিনজে মুক্তি পাবে।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!