মহানবীর (সা.) ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে ভাঙ্গুড়ায় বিক্ষোভ

ভাঙ্গুড়া প্রতিনিধি : ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্টপোষতকায় মহানবী (সা.) এর ব্যাঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে পাবনার ভাঙ্গুড়ায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ শুক্রবার (০৬ নভেম্বর) জুম’আ নামাযের পর পাবনা জেলা উলামা পরিষদ ভাঙ্গুড়া উপজেলা শাখার ব্যনারে ভাঙ্গুড়া বকুলতলা চত্বরে এই বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

জানা গেছে , ফ্রান্সের শার্লি এবদো নামে একটি ম্যাগাজিনে হযরত মুহাম্মদ (সা.) নিয়ে ব্যাঙ্গচিত্র প্রদর্শন করে।

এনিয়ে সারা পৃথিবীতে প্রতিবাদের ঝড় উঠলেও ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রো ওই ম্যাগাজিনটির পক্ষে শক্ত অবস্থানে দাড়ান। একারণে মুসলিম বিশ্বে চলছে সমালোচনার ঝড়।

এই অবস্থার মধ্যে ভাঙ্গুড়ায় উলামা পরিষদের পক্ষ থেকে শুক্রবার জুম’আ নামাযের পর এই বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হল।

মিছিলে ‘আমরা সবাই রসুলের সেনা ভয় করিনা বুলেট বোমা’, ‘ফ্রান্সের সকল পণ্য বয়কট করুন’ ইত্যাদি লেখা প্লোকার্ড মসুল্লীদের বহন করতে দেখে যায়।

জুম’আ নামায শেষে উপজেলার বিভিন্ন মসজিদ থেকে শত শত মুসল্লী দলে দলে বকুল তলা রেল চত্বরে এসে মিলিত হয়। সেখানে মসুল্লীরা ফ্রান্সের মুসলিম বিদ্বোষী মনোভাবের সমালোচনা করে বক্তব্য দেন ।

এসময় ফ্রান্সকে মুসলমানদের নিকট ক্ষমা চাইতে বলে তাদের পণ্য বর্জনের ঘোষণা দেন।

এর আগে মসুল্লীদের একটি র‌্যালী ভাঙ্গুড়া বাজারের বকুলতলা চত্বর থেকে বের হয়ে পৌর সদরের প্রদান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে শেষ হয়।