সোমবার, ১৪ জুন ২০২১, ১২:১৪ পূর্বাহ্ন

মাদক ও বাল্য বিয়ে বন্ধ করতে পারলে সমাজ এগিয়ে যাবে- জেলা প্রশাসক

বার্তা সংস্থা পিপ, পাবনা : পাবনার জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন বলেছেন, মাদক ও বাল্য বিয়ে বন্ধ করতে পারলে সমাজ এগিয়ে যাবে। তিনি বলেন, ভালো কাজের মাধ্যমে মানুষের মাঝে নিজেকে প্রতিষ্ঠা করে তুলতে হবে।

অসহায় মানুষকে সেবা দেওয়ার মাধ্যমে যে আত্মিক প্রশান্তি তা আর অন্য কোন উপায়ে পাওয়া সম্ভব নয়। মানবতার সেবায় যারা কাজ করেন তারা বেঁচে থাকেন যুগ থেকে যুগে।

প্রতিটি মানুষ তার নিজস্ব পরিসর থেকে যদি প্রতিবেশি ও পরিচিতজনদের অসহায়ত্বের পাশে দাড়ায়, তবে সমাজে অস্থিরতা কমে যাবে অনেক।

সকলকে মানবিক ও নৈতিক মূল্যবোধ নিয়ে কাজ করে যেতে হবে। সমাজকে আলোকিত করার যাত্রায় নিজেকে শামিল করতে হবে। সমাজের নানা অসংগতি দুর করতে উদ্যোগী হতে হবে।

সমাজ থেকে মাদক ও বাল্যবিয়ে রোধ করবার জন্য সকলকে ভূমিকা রাখতে হবে। জেলা প্রশাসন যে কোন মানব কল্যাণকর কাজের সহযোগিতা করতে প্রতিশ্রুতিবদ্ধ।

আজকে যারা শিক্ষার্থী তারা আগামীর অভিভাবক। ফলে তাদেরকে প্রকৃত মানুষ হিসেবে গড়ে তুলতে অভিভাবকদের আরো অধিক দায়িত্বশীল হতে হবে।

আজ সোমবার (২২ জানুয়ারি) দুপুরে শহরের শালগাড়িয়াস্থ আইডিয়াল ল্যাবরেটরী স্কুল এন্ড কলেজ চত্বরে এস এস টিভির পঞ্চম বর্ষপূর্তি উপলক্ষে আয়োজিত শিক্ষার্থীদের বিনামূল্যে রক্তের গ্রুপ নির্নয় ও মানব সেবায় দুজন স্বেচ্ছায় সর্বোচ্চ রক্তদাতাকে সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন।

এর আগে জেলা প্রশাসক অনুষ্ঠানস্থলে এসে পৌছালো স্কুলের শিক্ষার্থীরা তাকে ফুল ছিটিয়ে তাকে অভিনন্দন জানান।

এস এ টিভি দর্শক ফোরামের সদস্যবৃন্দ ও আইডিয়াল স্কুলের অধ্যক্ষসহ শিক্ষকমন্ডলী ফুলেল শুভেচ্ছা জানান নবাগত জেলা প্রশাসককে।

সন্ধানী ডোনার ক্লাবের সহযোগিতায় এস এ টিভি আয়োজিত এই অনুষ্ঠানে দেড় শতাধিক শিক্ষার্থীর রক্তের গ্রুপ নির্নয় করে দেওয়া হয়।

এ ছাড়াও স্বেচ্ছায় ৬০ বার ও ৫৬ বার রক্তদান করে মানব সেবায় অনন্য দৃষ্টান্ত স্থাপন করায় সামছুল হুদা ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক আসাদুজ্জামান খোকন এবং যমুনা টিভির পাবনা প্রতিনিধি ও দৈনিক ইছামতির প্রধান প্রতিবেদক ছিফাত রহমান সনমকে সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক মো. জসীম উদ্দিন তাদের হাতে ক্রেষ্ট তুলে দেন ও তাদেরকে অভিনন্দিত করেন।

টেলিভিশন সাংবাদিক সমিতি পাবনার আহবায়ক রাজিউর রহমান রুমীর সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পাবনা প্রেসক্লাবের সভাপতি অধ্যাপক শিবজিত নাগ, বিশিষ্ট মেডিসিন বিশেষজ্ঞ ও সন্ধানী ডোনার ক্লাব পাবনার ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক ডা. ইফতেখার মাহমুদ-

সমকাল এবং এনটিভির স্টাফ রির্পোটার এবং পাবনা চেম্বারের পরিচালক এবিএম ফজলুর রহমান, পাবনা প্রেসক্লাবের সম্পাদক আঁখিনূর ইসলাম রেমন, সাবেক সম্পাদক আহমেদ উল হক রানা, সন্ধানী ডোনার ক্লাব পাবনার অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য সাব্বির হোসেন রিপন, ক্লাবের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক আবুল হাসেম রুজ, সাবেক সাধারন সম্পাদক আব্দুল মজিদ, আইডিয়াল ল্যাবরেটরী স্কুল এন্ড কলেজের পরিচালনা পর্ষদের সভাপতি বেলাল হোসেন ও প্রতিষ্ঠানের অধ্যক্ষ জহিরুল ইসলাম জহির।

স্বাগত বক্তব্য দেন এস এ টিভির পাবনা প্রতিনিধি কলিট তালুকদার।

শিক্ষার্থীদের রক্তের গ্রুপ নির্নয় কার্যক্রমে লাবনী আক্তার, আল্পনা আক্তার, আরিফ আহমেদসহ সন্ধানী ডোনার ক্লাবের কয়েকজন কর্মী অংশ নেন। অনুষ্ঠানে বিভিন্ন শ্রেণির সূধীজন অংশ নেন।

 

0
1
fb-share-icon1


শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের প্রিন্স অফ পাবনা

Posted by News Pabna on Thursday, February 18, 2021

© All rights reserved 2021 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
x
error: Content is protected !!