মালিগাছা যুদ্ধ দিবস উদযাপন

Pabna Juddho Dibosh Picপাবনা সদর উপজেলার মালিগাছা ইউনিয়ন মুক্তিযুদ্ধ স্মৃতি সংরক্ষণ পরিষদের উদ্যোগে মালিগাছা যুদ্ধ দিবস উদযাপন উপলক্ষ্যে মঙ্গলবার ব্যাপক কর্মসূচী গ্রহণ করা হয়।

কর্মসূচীর মধ্যে ছিল সকাল সাড়ে সাতটায় মালিগাছা রণাঙ্গনের শহীদ বেদিতে পুষ্পার্ঘ অর্পণ, সকাল সাড়ে আটটায় আটঘরিয়া উপজেলার দেবোত্তরে শহীদ এএসআই আব্দুল জলিলের কবর জিয়ারত ও বিকেল চার টায় মালিগাছা রণাঙ্গনে আলোচনা সভা ও দোয়া মাহফিল।

উক্ত পরিষদের সভাপতি বীরমুক্তিযোদ্ধা মোঃ এবাদত আলীর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ পাবনা জেলা ইউনিট কমান্ডের ডেপুটি কমান্ডার বীরমুক্তিযোদ্ধা মোঃ আব্দুল বাতেন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন পাবনা সদর উপজেলা কমান্ডের কমান্ডার বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ আবুল কাশেম বিশ্বাস, আটঘরিয়া উপজেলা কমান্ডের কমান্ডার বীরমুক্তিযোদ্ধা মোঃ জহুরুল হক ও মালিগাছা ইউনিয়নের ইউনিয়ন কমান্ডার বীরমুক্তিযোদ্ধা মোঃ হারেজ আলী স্বাগত বক্তব্য দেন মালিগাছা মুক্তিযুদ্ধের স্মৃতি সংরক্ষণ পরিষদের সহসভাপতি, বিশিষ্ট সাংবাদিক ও নাট্যকার এইচ কে এম আবু বকর সিদ্দিক।

আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য দেন পাবনা প্রেসক্লাবে সম্পাদক, বাংলাভিশনের পাবনাস্থ ষ্টাফ রিপোর্টার আঁখিনুর ইসলাম রেমন ও আটঘরিয়া থানার অফিসার্স ইনচার্জ (তদন্ত) জি এম মিজান।

অন্যান্যর মধ্যে বক্তব্য দেন উক্ত পরিষদের সাধারণ সম্পাদক সাংবাদিক ও লেখক মোঃ আব্দুল জব্বার, প্রচার ও প্রকাশনা সম্পাদক সৈয়দ সাইফুল ইসলাম, বিশিষ্ট সমাজ সেবক আলহাজ্ব মোঃ সাদেক আলী বিশ্বাস, পাবনা সরকারি অ্যাডওয়ার্ড কলেজের প্রধান সহকারী মোঃ বাবুল আকতার, মোঃ আবুল হোসে, আবুল কাশেম, খন্দকার আতাউর রহমান প্রমুখ।

অনুষ্ঠান সঞ্চালন করেন টেবুনিয়া মহিলা কলেজের প্রভাষক মোঃ সাইফুল ইসলাম শুভ। শেষে অনুষ্ঠিত হয় শহীদদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল। পরিচালনা করেন মাওলানা মোঃ জহির উদ্দিন।