বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ১২:০৪ পূর্বাহ্ন

করোনার সবশেষ
করোনা ভাইরাসে বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৯৫ জন, শনাক্ত হয়েছেন ৪ হাজার ২৮০ জন। আসুন আমরা সবাই আরও সাবধান হই, মাস্ক পরিধান করি। সামাজিক দূরত্ব বজায় রাখি।  

মাস্ক পরাতে ফের ভ্রাম্যমাণ আদালত

করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় আবার মাস্ক নিয়ে ‘কড়া অবস্থানে’ যাচ্ছে সরকার। এরই মধ্যে ১১ দফা নির্দেশ জারি করা হয়েছে। সারাদেশে আবারও নেমেছে ভ্রাম্যমাণ আদালত। আজ ঢাকা শহর ও ঢাকা জেলার পাঁচটি উপজেলায় ১৬৬টি মামলা করা হয়েছে।

স্বাস্থ্য সচিব আবদুল মান্নান বলেছেন, ‌‘মাস্ক ব্যবহারে এখন ঢিলেঢালা ভাব এসে গেছে। অন্যদিকে করোনা সংক্রমণ আবার বেড়েছে। এই প্রেক্ষাপটে মাস্ক ব্যবহারে আগের নির্দেশনাগুলোই কঠোরভাবে পালনের নির্দেশ দেওয়া হয়েছে।

তিনি জানান, ‘‘আজকেই (মঙ্গলবার) ভ্রাম্যমাণ আদালত নামানোর নির্দেশ দেওয়া হয়েছে প্রশাসনকে। দেশের সব জেলায়ই ভ্রাম্যমাণ আদালতের অভিযান চলবে। তারা জরিমানাও করবেন।’

ঢাকার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ভাস্কর দেবনাথ বাপ্পি জানান, মঙ্গলবার থেকেই ভ্রাম্যমাণ আদালত নেমেছে ঢাকায়। ঢাকা শহর এবং ঢাকা জেলার পাঁচটি উপজেলায় ১৫ জন ম্যাজিস্ট্রেট ১৫টি ভ্রাম্যামাণ আদালত পরিচালনা করেছেন। তারা ১৬৬ টি মামলা করেছেন। ২৬ হাজার ১০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে। বিনামূল্যে মাস্ক বিতরণ করা হয়েছে ১ হাজার ২০০।

সূত্র: ডয়চে ভেলে

0
1
fb-share-icon1


শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের প্রিন্স অফ পাবনা

Posted by News Pabna on Thursday, February 18, 2021

© All rights reserved 2021 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
x
error: Content is protected !!