মা-বাবার কাছে ফিরতে চায় শিশু আরজু

চাটমোহর প্রতিনিধি : পাবনার চাটমোহর পৌর শহরের পুরাতন বাজার এলাকায় ঘোরাফেরা করার সময় কুড়িয়ে পাওয়া শিশুটিকে আদালতের নির্দেশে সোমবার সিরাজগঞ্জ শিশু সদনে প্রেরণ করা হয়েছে।

থানা হেফাজতে থাকা ৭ বছরের শিশুটিকে রোববার পাবনা আদালতে নেয়া হলে আদালত এ নির্দেশ দেয়।

মা-বাবার কাছে ফিরতে চায় ৭ বছর বয়সী আরজু। বাবা রজাই ও মা নাসি’র নাম ছাড়া কিছুই বলতে পারছে না সে। শুক্রবার দিনগত রাত পৌনে ২টার দিকে পাবনার চাটমোহর পৌর শহরের পুরাতন বাজার এলাকায় ঘোরাফেরা করার সময় চাটমোহর ব্যবসায়ী সমিতির সহসভাপতি শেখ জিয়ারুল হক সিন্টু তাকে উদ্ধার করেন।

শনিবার দিনভর আশে পাশের এলাকায় খোঁজ নিয়ে শিশুটির ঠিকানা বের করতে না পেরে রোববার সকালে শিশুটিকে থানা পুলিশের জিম্মায় দেন তিনি। এরপর আরজুকে রোববার সকালে থানা পুলিশ পাবনা সমাজ সেবা অধিদপ্তরের মাধ্যমে আদালতে প্রেরণ করে।

আরজুর সাথে কথা বলে জানা গেছে, গত কয়েকদিন আগে বিকেলে খেলার সময় সমবয়সী কয়েকজনের সাথে সে ট্রেনে চড়ে। পরে স্টেশন থেকে ট্রেনটি ছেড়ে দিলে অনান্যরা নেমে যেতে পারলেও সে আর নামতে পারেনি।

পথ হারিয়ে বিভিন্ন স্টেশন ঘুরে শুক্রবার সন্ধ্যায় চাটমোহর রেল ষ্টেশনে এসে নেমে পড়ে। কথায় কথায় শুধু বাবা ও মা’র কথা বলছে শিশু আরজু। তবে কোন স্টেশন থেকে সে ট্রেনে উঠেছে তা বলতে পারেনি।

থানার ওসি (তদন্ত) মো. শরিফুল ইসলাম জানান, আদালতের নির্দেশে সোমবার সিরাজগঞ্জ শিশু সদনে প্রেরণ করা হয়েছে। শিশুটির বিভিন্ন থানায় বেতার বার্তা প্রেরণ করা হয়েছে। থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে।