শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ০৬:৪৩ পূর্বাহ্ন

মূলগ্রাম ইউনিয়নের চেয়ারম্যান পদে তীব্র প্রতিদ্বন্দ্বিতার আভাস

13000156_1695537957376300_5535457044537309525_n (1)চাটমোহর প্রতিনিধি : চাটমোহর উপজেলার গুরুত্বপূর্ণ ইউনিয়ন মূলগ্রাম। দীর্ঘ ৩০ বছর এই ইউনিয়নের চেয়ারম্যান পদে জয়লাভ করতে পারেনি আওয়ামী লীগের কোন প্রার্থী।

পরপর ৩ বার চেয়ারম্যান নির্বাচিত হয়ে রেকর্ড করেছেন চাটমোহর ডিগ্রী কলেজের সাবেক জিএস, সাবেক ছাত্রমৈত্রী নেতা, চাঞ্চল্যকর ১২ হত্যা মামলার সাজাপ্রাপ্ত আসামী মোঃ গিয়াস উদ্দিন। এবারও তিনি লড়ছেন চেয়ারম্যান পদে। মনোনয়ন পেয়েছেন বিএনপি থেকে। তাঁর প্রতীক ধানের শীষ।

অপরদিকে নৌকা প্রতীক নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন রাশেদুল ইসলাম বকুল। দলীয় কোন পদে না থাকলেও তৃণমূলে জয়লাভ করে তিনি মনোনয়ন লাভ করেন। নির্বাচনে জমে উঠেছে নৌকা আর ধানের শীষের লড়াই।

আওয়ামী লীগের রাশেদুল ইসলাম বকুল নৌকা নিয়ে জয়লাভ করলে ইতিহাস সৃষ্টি হবে। প্রথমবারের মতো আওয়ামী লীগের কোন প্রার্থী চেয়ারম্যান হবে জনগণের সরাসরি ভোটে। আর যদি গিয়াস উদ্দিন ধানের শীষ নিয়ে জয়ী হয়, তাহলে চতুর্থবারের মতো তিনি চেয়ারম্যান হয়ে চাটমোহর তথা পাবনা জেলায় রেকর্ড সৃষ্টি করবেন।

তীব্র প্রতিদ্বন্দ্বিতার আভাস মিলেছে দু’প্রার্থীর মধ্যে।
দু’প্রার্থীরই জয়লাভ করার সম্ভাবনা ফিফটি ফিফটি।
আওয়ামী লীগের কর্মী-সমর্থকদের অভিমত বকুল বিপুল ভোটে জয়লাভ করবে। বিএনপির বিরাট অংশের ভোট পাবেন বকুল। আর বিএনপির কর্মী-সমর্থকদের অভিমত এবারও গিয়াস উদ্দিন নির্বাচিত হবেন।

বিএনপির ভোট যদি ধানের শীষে পড়ে,তাহলে ধানের শীষের জয়লাভ নিশ্চিত। সুষ্ঠু নির্বাচনে হলে ধানের শীষের পক্ষে নীরব বিপ্লব ঘটে যাবে। তবে অত্যাধিক আত্মবিশ্বাসী নৌকার কর্মী-সমর্থকরা। রাশেদুল ইসলাম বকুল নির্বাচিত হবেনই-এমন আশাবাদ তাদের। যদিও আওয়ামী রীগের একাংশ বকুলের বিপক্ষে অবস্থান নিয়েছেন।

আবার বিএনপির একাংশ ধানের শীষের বিপরীতে রয়েছেন। শেষ মূহুর্তের প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন চেয়ারম্যান, মেম্বার ও সংরক্ষিত নারী মেম্বার প্রার্থীরা। এই দুই প্রার্থীর কে বিজয়ী হবেন তা দেখতে অপেক্ষা করতে হবে ২৩ এপ্রিল পর্যন্ত।

0
1
fb-share-icon1


© All rights reserved 2021 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
x
error: Content is protected !!