সোমবার, ১৮ জানুয়ারী ২০২১, ১১:০৮ অপরাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

যুক্তরাষ্ট্রের হামলায় আইএসের সেকেন্ড ইন কমান্ড নিহত

image_pdfimage_print

সিরিয়ায় মার্কিন যুক্তরাষ্ট্রের অভিযানে জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) সেকেন্ড ইন কমান্ড আবদুল রহমান মুস্তফা আল-কাদুলি নিহত হয়েছে। যুক্তরাষ্ট্রের গণমাধ্যমের বরাত দিয়ে বিবিসির এক প্রতিবেদনে শুক্রবার এ তথ্য জানানো হয়েছে।

মার্কিন কর্মকর্তাদের বরাত দিয়ে এনবিসি নিউজ বলছে, বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রের বিশেষ বাহিনীর অভিযানে আবদুল রহমান মুস্তফা আল-কাদুলি নিহত হয়েছেন। যিনি হাজি ইমাম নামে পরিচিত।

মার্কিন প্রতিরক্ষা সচিব অ্যাশ কার্টার শুক্রবার এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান। এর আগে যুক্তরাষ্ট্র আইএসের এই নেতাকে হত্যা করতে পারলে সাত মিলিয়ন মার্কিন ডলার পুরস্কার দেওয়া হবে বলে ঘোষণা দেয়।

মার্কিন প্রতিরক্ষামন্ত্রণালয়ের কর্মকর্তারা জানান, সিরিয়ায় বিশেষ বাহিনীর সদস্যরা বৃহস্পতিবার সকালে হেলিকপ্টার থেকে অবতরণের পর কাদিলের জন্য অপেক্ষা করতে থাকে। এর কিছুক্ষণ পরে আইএসের এই নেতা গাড়িতে করে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। পরে তার গাড়ি থামাতে সক্ষম হয় তারা।

কর্মকর্তারা আরো বলেন, কাদিলকে জীবিত আটকের চেষ্টা করা হয়েছিল, তবে পরিস্থিতি অনুকূলে না থাকায় আইএসের এই নেতাসহ গাড়িতে থাকা আরো কয়েকজন শীর্ষ নেতা নিহত হয়েছে।

কাদিল তুর্কমেনিয়ান বংশোদ্ভূত। ১৯৫৭ অথবা ১৯৫৯ সালে উত্তর ইরাকের মশুল শহরে জন্মগ্রহণ করেন। ২০১৪ সালের পর থেকে ইরাকের এই শহরটির নিয়ন্ত্রণ নিয়েছে আইএস।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!