বুধবার, ২৭ মে ২০২০, ০৫:১৯ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

যুক্তরাষ্ট্রে বাংলাদেশি শিক্ষার্থী নিহতের ঘটনায় যুবক গ্রেপ্তার

যুক্তরাষ্ট্রে দুর্বৃৃৃৃত্তের গুলিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সাবেক শিক্ষার্থী মো. ফিরোজ-উল-আমিন (২৯) নিহতের ঘটনায় পোর্ট অ্যালেনের অ্যান্টোনিও ওয়াটস নামের এক যুবককে গ্রেপ্তার করা হয়েছে।

স্থানীয় সময় বৃহস্পতিবার রাতে সন্দেহভাজন হিসেবে দীর্ঘ জিজ্ঞাসাবাদের পর এ যুবককে তাকে গ্রেপ্তার করে যুক্তরাষ্ট্রের ইস্ট ব্যাটন রাউজ শেরিফের গোয়েন্দারা।

ইস্ট ব্যাটন রাউজ শেরিফের গোয়েন্দা দফতর সূত্রে জানা গেছে, স্থানীয়রা ফিরোজের খুনের বিষয়ে গোয়েন্দাদের সাথে যোগাযোগ করে আসছিল এবং সম্ভাব্য ব্যক্তি হিসাবে পোর্ট অ্যালেন অ্যান্টোনিও ডি ওয়াটস সম্পর্কে তথ্য সরবরাহ করেছিলেন। এরপর বৃহস্পতিবার গোয়েন্দারা তাকে পূর্ব ব্যাটন রুজ প্যারিশে তুলে নিয়ে জিজ্ঞাসাবাদের জন্য ভিসিইউতে নিয়ে যায়। এ সময় ওয়াটস ফিরোজ-উল-আমিনকে গুলি করে হত্যা করার কথা স্বীকার করে।

মৌখিক স্বীকারোক্তির পর গোয়েন্দারা ওয়াটসের বিরুদ্ধে মার্ডার, সশস্ত্র ডাকাত, একটি অস্ত্রের অবৈধ ব্যবহার এবং একটি অস্ত্রের কব্জা থাকার অভিযোগ এনে তাকে গ্রেপ্তার করে। বর্তমানে ওয়াটসকে ইবিআর প্যারিশ কারাগারে রাখা হয়েছে।

লুইজিয়ানার ব্যাটন রাউজ এলাকায় স্থানীয় সময় সকালে একটি গ্যাস স্টেশনে ডাকাতির উদ্দেশে এক ব্যক্তি যখন গ্যাস স্টেশনটিতে প্রবেশ করে তখন সেখানে একমাত্র কর্মরত ব্যক্তি ছিলেন ফিরোজ-উল-আমিন। ডাকাতির আগে সে ফিরোজকে গুলি করে হত্যা করে।

গত শনিবার যুক্তরাষ্ট্রের লুইজিয়ানা অঙ্গরাজ্যের একটি গ্যাস স্টেশনে ডাকাতির ঘটনা ঘটে। ডাকাতির সময় সেখানে কর্মরত বাংলাদেশি শিক্ষার্থী ফিরোজ-উল-আমিনকে গুলি করে হত্যা করা হয়।

স্থানীয় সময় রাত সাড়ে তিনটায় এয়ালাইন হাইওয়ের ওপর লাকি’স ভ্যালেরো গ্যাস স্টেশনে ঢুকে ডাকাতেরা ওই স্টেশনের ক্লার্ক ফিরোজকে গুলি করে পালিয়ে যায়। এতে ঘটনাস্থলেই ফিরোজের মৃত্যু হয়।

নিহত ফিরোজ লুইজিয়ানা স্টেট ইউনিভার্সিটিতে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে পিএইচডি করছিলেন। তার বিশেষায়িত বিষয় ছিল সাইবার সিকিউরিটি। খ্যাতনামা বিশেষজ্ঞ অধ্যাপক তৃতীয় গোল্ডেন জি রিচার্ডের অধীনে পিএইচডি করছিলেন তিনি।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে পড়াকালীন তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের আবাসিক শিক্ষার্থী ছিলেন। তার গ্রামের বাড়ি গাজীপুরের চৌরাস্তায়। আগামী ১৬ সেপ্টেম্বর তার মরদেহ দেশে আসার কথা রয়েছে।

error20
fb-share-icon0
Tweet 10
fb-share-icon20


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
Wordpress Social Share Plugin powered by Ultimatelysocial
error: Content is protected !!