রবিবার, ২৯ নভেম্বর ২০২০, ০৮:৩০ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

যুবলীগ নেতার হাতে স্বেচ্ছাসেবক লীগ নেতা খুন

যুবলীগ নেতার হাতে স্বেচ্ছাসেবক লীগ নেতা খুন

image_pdfimage_print

উত্তরবঙ্গ ডেস্ক : অভ্যন্তরীণ কোন্দলের জেরে ঠাকুরগাঁও সদর উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সজিব দত্তের হাতে স্বেচ্ছাসেবক লীগের অর্থ বিষয়ক সম্পাদক আব্দুল মান্নান খুন হয়েছেন। এসময় ছুরিকাঘাতে আহত হয়েছে সাবেক ছাত্রলীগ নেতা জুম্মন।

গতকাল মঙ্গলবার রাত সাড়ে ১২টায় এ ঘটনা ঘটে বলে ঠাকুরগাঁও সদর থানার ওসি তদন্ত এটিএম শিফায়াতুল মাজদার সিফাত নিশ্চিত করেছেন।

নিহত আব্দুল মান্নান ঠাকুরগাঁও রোড ইসলাম নগর এলাকার মৃত তসির উদ্দিনের ছেলে ও আহত সাবেক ছাত্রলীগ নেতা শহরের আশ্রমপাড়া এলাকার মুকুলের ছেলে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, ঠাকুরগাঁও জেলা যুবলীগের সাধারণ সম্পাদক দেবাশীষ দত্ত সমীরের ছোট ভাই সদর উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সজিব দত্তের সাথে দু’দিন আগে সদর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের অর্থ বিষয়ক সম্পাদক আব্দুল মান্নানের সাথে সিগারেট খাওয়াকে কেন্দ্র করে কথাকাটির এক পর্যায়ে হাতাহাতি হয়। পরে যুবলীগ নেতা সজিব দত্ত আব্দুল মান্নানকে হুমকি দিয়ে ঘটনাস্থল ত্যাগ করে।

পূর্বের ঘটনার জের ধরে মঙ্গলবার রাত সাড়ে ১২টার দিকে ঠাকুরগাঁও পৌর শহরের মুন্সিরহাট এলাকায় আব্দুল মান্নানকে দেখতে পেলে যুবলীগ নেতা সজিব দত্ত ও শান্ত পেছন থেকে ধারালো অস্ত্র দিয়ে হামলা চালায়। এ সময় সাবেক ছাত্রলীগ নেতা জুম্মন আব্দুল মান্নাকে বাচাঁনোর চেষ্টা করলে সজিব ও শান্ত তাকেও ছুরিকাঘাত করে পালিয়ে যায়।

আহতদের উদ্ধার করে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে আনার পথে আব্দুল মান্নান মারা যায়। গুরুতর জখম অবস্থায় ছাত্রলীগ নেতা জুম্মনকে হাসপাতালে ভর্তি করা হয়।

ঠাকুরগাঁও সদর থানা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক শাকিল চৌধুরী জানান, নিহত আব্দুল মান্নান সদর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের অর্থ বিষয়ক সম্পাদক ছিল। এছাড়া এ ঘটনায় সাবেক ছাত্রলীগ নেতা জুম্মন ছুরিকাঘাতে গুরুতর আহত হয়েছেন।

এ বিষয়ে সদর থানা যুবলীগের সাধারণ সম্পাদক মোস্তফা কামালের কাছে জানতে চাইলে সজিব দত্ত সদর থানা যুবলীগের যুগ্ন সাধারণ সম্পাদক পদে রয়েছেন বলে নিশ্চিত করেছেন।

ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালের আবাসিক অফিসার ডা: সুব্রত রায় বলেন, ছুরিকাঘাতে অতিরিক্ত রক্তক্ষণের কারণে হাসপাতালে আনার আগেই আব্দুল মান্নানের মৃত্যু হয়েছে। আহত ছাত্রলীগ নেতাকে চিকিৎসা দেওয়া হচ্ছে।

ঠাকুরগাঁও সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) এটিএম শিফায়াতুল মাজদার সিফাত জানান, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এই খুনের সাথে জড়িতদের গ্রেফতারের জন্য পুলিশ অভিযান চালাচ্ছে।

পরে ঠাকুরগাঁও জেলা প্রশাসক আব্দুল আওয়াল ও পুলিশ সুপার ফারহাত আহম্মেদ হাসপাতালে নিহত আব্দুল মান্নান ও আহত জুম্মনকে দেখতে গিয়ে জড়িতদের দ্রুত গ্রেফতারে আশ্বাস দিয়েছেন।

এ ঘটনায় স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীদের মাঝে উত্তেজনা বিরাজ করছে। খুনের সাথে জড়িতদের আইনের আওতায় আনার দাবি জানিয়েছেন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলো।

অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে হাসপাতালে ও শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

উল্লেখ্য, সদর থানা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সজিব দত্ত জেলা যুবলীগের সাধারণ সম্পাদ দেবাশীষ দত্ত সমীরের ছোট ভাই ও সদর থানা আওয়ামী লীগের সভাপতি অরুনাশু দত্ত টিটোর চাচাতো ভাই। সজিব দত্ত দীর্ঘদিন যাবত টেন্ডারবাজি, জোরপূর্বক জমি দখল, ছিনতাই ও মাদক ব্যবসার সিন্ডিকেটের সাথে জড়িত। দলীয় ক্ষমতার অপব্যবহার করে সজিব দত্ত শহরের নানা রকম অপকর্মের সাথে জড়িত বলে ঠাকুরগাঁও থানায় অভিযোগ রয়েছে।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!