বুধবার, ২৭ জানুয়ারী ২০২১, ১২:১২ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

যে কারণে ৬৫ কিলোমিটার দৌড়ের ওপর ছিলেন এই পুলিশ

image_pdfimage_print

হঠাৎ করে বদলি করে দেয়ায় কষ্ট পেয়েছিলেন এক পুলিশ। কিন্তু ঊর্ধ্বতন কর্মকর্তাদের ওপর নিজের ক্ষোভ উগরে দিতে না পেরে অভিনব এক পন্থা বেছে নিলেন এই পুলিশ, যা সোশ্যাল মিডিয়াসহ পুলিশ ও প্রশাসনিক মহলে সাড়া ফেলে দিয়েছে।

বদলি করার প্রতিবাদে ৬৫ কিলোমিটার দৌড়ানোর সিদ্ধান্ত নেন এই পুলিশ। দৌড়ও শুরু করেন, তবে ৬৫ কিলোমিটার সমাপ্ত করতে পারেননি। এর আগেই অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হতে হয় তাকে।

তবে তার এমন প্রতিবাদে ভুয়সী প্রশংসা করছে নানামহল।

পুলিশের এ দৌড়ের ঘটনাটি ঘটেছে ভারতের উত্তরপ্রদেশের ইটাওয়া জেলায়। ওই পুলিশের নাম বিজয় প্রতাপ। তিনি পুলিশ লাইনে পোস্টেড ছিলেন।

ভারতীয় সংবাদসংস্থা এএনআই জানিয়েছে, বিজয় প্রতাপকে পুলিশ লাইন থেকে বদলি করে বিঠোলি থানায় পোস্টিং করা হয়। তাতে তিনি মনক্ষুন্ন হন। এরপর এর প্রতিবাদে পুলিশ লাইন থেকে বিঠোলি থানা পর্যন্ত দৌঁড়ানোর সিদ্ধান্ত নেন বিজয় প্রতাপ। দৌড়াতে দৌড়াতে একপর্যায়ে অচেতন হয়ে রাস্তায় পড়ে যান। তাকে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এখন সেখানেই চিকিৎসা নিচ্ছেন তিনি।

তার এই বদলিকে ষড়যন্ত্রমূলক বলে দাবি করেছেন বিজয় প্রতাপ।

এনডিটিভিকে এসআই বিজয় প্রতাপ জানায়, এসএসপি আমাকে পুলিশ লাইনেই থাকতে বলেছিলেন। কিন্তু আরআই (রিজার্ভ ইন্সপেক্টর অফ পুলিশ) আমার বদলি বিঠোলি থানায় করে দিয়েছেন। আরআইয়ের দ্বন্দ্বের ঘটনায় আমাবে ট্রান্সফার করা হলো। কর্তৃপক্ষের নিজেদের দ্বন্দ্বের কারণে আমাকে বলি করা হলো। তাই এর প্রতিবাদ হিসেবে ৬৫ কিলোমিটার দৌড়ের সিদ্ধান্ত নিই আমি। এছাড়া আমি আর কি করতে পারি?

এই ঘটনায় রীতিমতো হইচই পড়েছে ভারতীয় পুলিশ ও প্রশাসনিক মহলে। এইআই বিজয় প্রতাপের অভিযোগের বিষয়টিও আমলে নেয়া হয়েছে।

এ ঘটনার তদন্তে নেমেছেন প্রদেশটির পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

বিজয় প্রতাপের সেই দৌড় দেখুন –

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!