সোমবার, ২৫ জানুয়ারী ২০২১, ১১:১২ অপরাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

রাজশাহীতে নির্মাণ করা হবে ২৫ তলা ‘বঙ্গবন্ধু টাওয়ার’

image_pdfimage_print

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের উদ্যোগে রাজশাহীতে নির্মাণ করা হবে সুউচ্চ ‘বঙ্গবন্ধু টাওয়ার’। ভবনটির উচ্চতা হবে ২৫ তলা। উত্তরবঙ্গে এটিই হবে সর্বোচ্চ টাওয়ার। রাজশাহী হাউজিং এস্টেটের ১ নম্বর সেক্টরের উপশহর নিউমার্কেট এলাকায় অত্যাধুনিক এ ভবনটি নির্মিত হতে যাচ্ছে।

বুধবার বিকালে নগর ভবনে বঙ্গবন্ধু টাওয়ারের প্রস্তাবিত নকশা রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের কাছে উপস্থাপন করা হয়। প্রস্তাবিত নকশাটি পছন্দ করে মেয়র বঙ্গবন্ধু টাওয়ার নির্মাণে যথাযথ সহযোগিতা প্রদানের প্রত্যয় ব্যক্ত করেন।

পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনে নকশাটি উপস্থাপন করেন পরামর্শক প্রতিষ্ঠানের প্রিন্সিপাল পার্টনার একেএম আমিনুর রশিদ। এ সময় জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ রাজশাহী সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী ও প্রকল্প পরিচালক শামসুল আলম উপস্থিত ছিলেন।

একেএম আমিনুর রশিদ জানান, রাজশাহী গ্রিন সিটি ও ক্লিন সিটি। সেজন্য বঙ্গবন্ধু টাওয়ার নির্মাণের নকশায় গ্রিনকে প্রাধান্য দেয়া হয়েছে। টাওয়ারজুড়ে প্রাকৃতিক পরিবেশের আবেশ তৈরি করা হয়েছে। প্রস্তাবিত নকশায় বঙ্গবন্ধু টাওয়ারের বেজমেন্ট হবে তিন তলা এবং ভবন দৃশ্যমান হবে ২৫ তলা।

টাওয়ারে ১০ লাখ স্কয়ার ফুট স্পেস থাকবে। যেখানে কমার্শিয়াল, অ্যাপার্টমেন্ট, শপিং স্পেস, মসজিদ, সর্বাধুনিক সিনেপ্লেক্স, অ্যাপার্টমেন্ট ব্লক র‌্যাম্প কানেকটিং থাকবে। এটি নির্মাণে প্রায় ৫০০ কোটি টাকা ব্যয় হবে।

উল্লেখ্য, গত ১২ সেপ্টেম্বর বঙ্গবন্ধু টাওয়ারের নির্মাণ কাজের উদ্বোধন করেন সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

সংশ্লিষ্টরা জানিয়েছেন, ভবনটি দেখতে হবে আকর্ষণীয় ও দৃষ্টিনন্দন। যেহেতু ভবনটি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে নির্মিত হবে, তাই ভবনে এলে যে কেউ যাতে বঙ্গবন্ধু সম্পর্কে জানতে পারেন, সেই ব্যবস্থাও রাখা হবে।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!