মঙ্গলবার, ১৯ জানুয়ারী ২০২১, ১০:৪৭ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

রাজশাহী বিভাগের শ্রেষ্ঠ এসএমসি-র সভাপতি হলেন মেয়র রাসেল

image_pdfimage_print

মোঃ অব্দুর রহিম, ভাঙ্গুড়া : রাজশাহী বিভাগের শ্রেষ্ঠ স্কুল ম্যানেজিং কমিটি সংক্ষেপে এসএমসি-র সভাপতি হলেন ভাঙ্গুড়া মডেল সরকারি বিদ্যালয়ের সভাপতি ও ভাঙ্গুড়া পৌর সভার মেয়র গোলাম হাসনাইন রাসেল।

প্রাথমিক শিক্ষায় বিশেষ অবদান রাখায় রাজশাহী বিভাগীয় কমিটি কর্তৃক শ্রেষ্ঠ এসএমসি নির্বাচিত হয়েছেন তিনি।

গত ৩ অক্টোবর রাজশাহী বিভাগীয় কমিশনার মোঃ নূর-উর- রহমান ও সভাপতি বাছাই কমিটি কর্তৃক স্বাক্ষরিত পত্রে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

জানা গেছে, ভাঙ্গুড়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নিয়মিত বৈঠক, উঠান বৈঠক, মিডডে মিল চালু, অভিভাবক সমাবেশ, মা-সমাবেশ, সকল জাতীয় দিবস উযযাপন, প্রতিষ্ঠানের উন্নয়ন ও প্রতিষ্ঠানকে শিক্ষা বান্ধব ও সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করায় তিনি সম্মানে ভূষিত হয়েছেন।

এর আগে ভাঙ্গুড়া উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ সভাপতি নির্বাচিত হয়ে জেলা পর্যায়ের জন্য তিনি মনোনীত হয়েছিলেন। পাবনার জেলায়ও তিনি শ্রেষ্ঠ এসএমসি র সভাপতি নির্বাচিত হয়েছিলেন।

তিনি পাবনা জেলার ভাঙ্গুড়া উপজেলায় ১৯৭৭ সালের পহেলা জানুয়ারীতে সরদার পাড়া গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহন করেন। রাজশাহী সিটি কলেজ থেকে ১৯৯৫ সালে স্নাতক পাস করে পিতার ব্যবসা দেখা শোনার দায়িক্ত নেন ও পাশাপাশি সমাজ উন্নয়ন মুলক বিভিন্ন কাজের সাথে জড়িত ছিলেন কিন্তু গণদাবীর মুখে ২০১৫ সালে ভাঙ্গুড়া পৌর সভার মেয়র পদে নির্বাচনে আসেন।

বাংলাদেশ আওয়ামী লীগ এর দলীয় মনোনয়ন লাভ করে বিপুল ভোটে মেয়র হিসেবে তিনি নির্বাচিত হন।

ভাঙ্গুড়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মোফাজ্জল হোসেন জানান, বিশিষ্ঠ, শিক্ষানুরাগী, সমাজ সেবক ও ভাঙ্গুড়া পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম হাসনাইন রাসেল কমল মতি শিশু শিক্ষা প্রতিষ্ঠানের সভাপতি নির্বাচিত হওয়ার পর থেকেই নিয়মিত মাসিক সভায় উপস্থিত থেকে বিভিন্ন দিক নিদের্শনা মুলক পরার্মশ, মা সমাবেশ, অভিভাবক সমাবেশ ডাকা ও নিজস্ব অর্থায়নে মিড ডে মিল চালু করেছেন।

এছাড়াও শাখা ও শ্রেণি ভিত্তিক শিক্ষার্থীদের মাঝে নিজস্ব আর্থায়নে পুরস্কার প্রদান, দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে খাতা কলম ও স্কুল ড্রেস বানানের ক্ষেত্রে আর্থিক সহযোগীতার ক্ষেত্রেও দীর্ঘ দিন ধরে অগ্রনী ভুমিকা পালন করে আসছেন ।

এছোড়াও ঐ শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ মিনার তৈরি, বিদ্যালয়ে সৌন্দর্য বর্ধনে ফুলের বাগান তৈরি, বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্ণামেন্টের জন্য ফুটবল ,খোলোয়াদের জন্য ও সাংস্কৃতিক চর্চায় দলীয় নৃত্য পরিবেশনার জন্য ড্রেস প্রদান , বিশুদ্ধ পানির জন্য সাব-মার্সেবল পাম্প এর ব্যবস্থা করনসহ বিভিন্ন গুরুত্ব পূর্ণ শিক্ষা বান্ধব কাজ নিরলস ভাবে করে যাচ্ছেন বলে জানান ঐ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোফাজ্জল হোসেন।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!