মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০১:২৬ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

রাত পোহালেই চাটমোহরের ৫টি ইউনিয়নে ভোট

image_pdfimage_print

cHatmoharবিশেষ প্রতিনিধি : শনিবার পাবনার চাটমোহর উপজেলার ১১টি ইউনিয়নের মধ্যে ৫টি ইউনিয়নের নির্বাচন অুষ্ঠিত হবে।

সকাল ৮টা থেকে শুরু করে বিকেল ৪টা পর্যন্ত মোট ৪৮টি ভোট কেন্দ্রে ভোট গ্রহণ করা হবে।

এ নির্বাচনে চেয়ারম্যান পদে ২৫ জন, সাধারণ মেম্বার পদে ১৫৮ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৫০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ৫টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ৯৪ হাজার ৯৭৮ জন। এর মধ্যে পুরুষ ৪৭ হাজার ২৭০ জন ও মহিলা ৪৭ হাজার ৭০৮ জন। নির্বাচনে নারী ভোটাররা জয়-পরাজয়ে বড় ভূমিকা রাখবে বলে সচেতন মহল মনে করছেন।

চেয়ারম্যান পদে পার্শ্বডাঙ্গা ইউনিয়নে আওয়ামী লীগের মোঃ আজাহার আলী, বিএনপির রবিউল করিম তারেক, জাপা (এ) আইয়ুব হোসেন ও স্বতন্ত্র আনোয়ারুল কবির বাবু প্রতিদ্বন্দ্বিতা করছেন।

মূলগ্রামে আওয়ামী লীগের রাশেদুল ইসলাম বকুল, বিএনপির মোঃ গিয়াস উদ্দিন, জাপা (এ) মাহমুদুল হাসান ও স্বতন্ত্র কামরুল ইসলাম নির্বাচন করছেন।

মথুরাপুর ইউনিয়নে বিএনপির আবুল কালাম আজাদ, আওয়ামী লীগের সরদার আজিজুল হক, স্বতন্ত্র নুর মোহাম্মদ বেনজীর, আলহাজ্ব আঃ রাজ্জাক, আলহাজ্ব রেজাউল করিম বাবু ও আবুল কালাম আজাদ ছানা প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ডিবিগ্রামে আওয়ামী লীগের আলহাজ্ব নবীর উদ্দিন মোল্লা, বিএনপির মোঃ আনিসুর রহমান, ইসলামী আন্দোলন বাংলাদেশের আইয়ুব হোসেন ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে আমিনুল ইসলাম বিদ্যুৎ, আঃ রাজ্জাক আকাশ, আলম সরকার ও মিজানুর রহমান মজনু প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ফৈলজানা ইউনিয়নে আওয়ামী লীগের মোঃ হানিফ উদ্দিন, বিএনপির মোঃ শাহজাহান আলী, ইসলামী আন্দোলন বাংলাদেশের মোঃ সুলতান মাহমুদ ও স্বতন্ত্র ফজর মহর আলী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে প্রশাসন সকল প্রকার ব্যবস্থা গ্রহণ করেছেন। পুলিশ, আনসার ও র‌্যাবের পাশাপাশি বিজিবি মোতায়েন করা হয়েছে।

পাবনা জেলা প্রশাসক রেখা রাণী বালো ও পুলিশ সুপার আলমগীর কবির নির্বাচন যে কোন মূল্যে সুষ্ঠু ও নিরপেক্ষ করার কথা বলেছেন। কোন অনিয়ম বরদাস্ত করা হবে না মর্মে ঘোষনা দিয়েছেন তারা।

এদিকে বিএনপি ও স্বতন্ত্র প্রার্থীরা নির্বাচন সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হবে কিনা তা নিয়ে শংকা প্রকাশ করেছেন। নির্বাচনী প্রচারণা শেষ হয়েছে বৃহস্পতিবার মাঝ রাত থেকে। দু’একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া বিগত দিনের নির্বাচনী প্রচারণা ছিল শান্তিপূর্ণ।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!