শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ০৭:০২ পূর্বাহ্ন

রাত পোহালেই পাবনার ১৬ ইউনিয়নে ভোট

একটি কেন্দ্রে লাগানো নির্বাচনী পোস্টার

একটি কেন্দ্রে লাগানো নির্বাচনী পোস্টার

একটি কেন্দ্রে লাগানো নির্বাচনী পোস্টার

নিজস্ব প্রতিনিধি : রাত পোহালেই সারা দেশে একযোগে শুরু হবে ৬ষ্ঠ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচন। এরই মধ্যে নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন (ইসি)। এ নির্বাচনে পাবনা সদরের ১০টি ইউনিয়নে ও চাটমোহর উপজেলায় ৬টি ইউনিয়নে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে।

ইসির বরাত দিয়ে বার্তা সংস্থা বাসস জানিয়েছে, শনিবার (৪ জুন) সারা দেশে ৭২০ ইউপিতে ভোটগ্রহণ হবে। ব্যালট পেপার, ব্যালট বাক্স, সিলসহ ভোটগ্রহণের জন্য সব নির্বাচনী সামগ্রী কেন্দ্রে কেন্দ্রে পৌঁছে দেওয়া হয়েছে। সকাল ৮টায় শুরু হওয়া ভোট বিরতিহীনভাবে চলবে বিকেল ৪টা পর্যন্ত।

এর আগে পঞ্চম ধাপের নির্বাচনে সারা দেশে অনেক জায়গায় সহিংসতার ঘটনা ঘটেছে। অনেক জায়গায় ভোটারদের বাধা দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। এ পর্যন্ত নির্বাচনী সহিংসতায় মারা গেছে ৭০ জনের বেশি। আহত হয়েছে পাঁচ হাজারের বেশি মানুষ। অনেক স্থানে নির্বাচনোত্তর সহিংসতার ঘটনাও ঘটেছে। এ ছাড়া এবারের ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিনাভোটে নির্বাচিত হওয়ার প্রবণতাও বাংলাদেশে ইতিহাসে সবচেয়ে বেশি।

ইতিমধ্যে ৪ জুন শেষ ধাপে পাবনা সদর উপজেলা ও চাটমোহর উপজেলায় অনুষ্ঠেয় ইউপি নির্বাচনকে যে কোনো মুল্যে অবাধ ও সুষ্ঠুভাবে সম্পন্ন করতে হবে। সংশ্লিষ্টদের কোনো গাফিলতি বরদাশত করা হবে না বলে জানিয়েছেন পাবনা  পুলিশ সুপার আলমগীর কবির।

পাবনার নির্বাচন নিয়ে তা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে ব্যাপক প্রস্ততির অংশ হিসেবে পাবনা পুলিশ লাইন মাঠে এক ব্রিফিং এর আয়োজন করা হয়। এসময় পাবনার পুলিশ সুপার আলমগীর কবির ছাড়াও অতিরিক্ত পুলিশ সুপার লিটন কুমার সাহা, সদর উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তাসহ পুলিশ ও আনসার ভিডিপির অন্যান্য কর্মকর্তা উপস্থিত ছিলেন।

পাবনা সদরের ১২০ কেন্দ্রে ২ হাজার ৪০ এবং চাটমোহরে ৫৭ কেন্দ্রে ৯৬৯ জন আনসার সদস্য দায়িত্ব পালন করবেন। ইতোমেধ্যেই তাদেরকে পুলিশের মাধ্যমে কেন্দ্রে পাঠানো হয়েছে। এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেট, প্রয়োজনে বিজিবি এবং ২ প্লাটুন ব্যাটালিয়ন আনসারও দায়িত্ব পালন করবেন।

0
1
fb-share-icon1


© All rights reserved 2021 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
x
error: Content is protected !!