মঙ্গলবার, ১৯ জানুয়ারী ২০২১, ১০:০৪ অপরাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

রাবিতে শিক্ষক হত্যার প্রতিবাদে এডওয়ার্ড কলেজে মানববন্ধন

image_pdfimage_print

pabna-govt.-edward-college-শহর প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইংরেজী বিভাগের অধ্যাপক প্রফেসর ড. এ এফ এম রেজাউল করিম সিদ্দিকী হত্যাক্যান্ডে জড়িতদের দ্রুত বিচারের দাবিতে সরকারি এডওয়ার্ড কলেজে মানব বন্ধন ও মৌন মিছিল অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার (৩ মে) বেলা ১২টায় সরকারি এডওয়ার্ড কলেজের শিক্ষক শিক্ষার্থীদের অংশগ্রহণে ইংরেজী বিভাগের সম্মুখ থেকে মৌন মিছিল বের হয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করে প্রশাসনিক ভবনের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এসময় ওই পথসভায় এই হত্যাকান্ডের তীব্র প্রতিবাদ ও নিন্দা জ্ঞাপন করে জড়িতদের দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক বিচারের দাবিতে বক্তব্য দেন কলেজ অধ্যক্ষ প্রফেসর ড. মোঃ হুমায়ুন কবির মজুমদার, উপাধ্যক্ষ এম.এইচ. খালেদ, শিক্ষক পরিষদের সম্পাদক এ.কে.এম. শওকত আলী খান, ইংরেজী বিভাগের অধ্যাপক প্রফেসর পরিমল চন্দ্র দাস, অধ্যাপক এ.কে.এম. নুরুল ইসলাম, সহযোগী অধ্যাপক সঞ্চিতা চৌধুরী, কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি তাজুল ইসলাম, সাধারণ সম্পাদক সোহেল হোসেন প্রমূখ।

কলেজ অধ্যক্ষ প্রফেসর ড. মোঃ হুমায়ুন কবির মজুমদার বলেন, একটি রাষ্ট্র ও একটি জাতির উন্নয়নে একজন শিক্ষক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। পিতা-মাতার পরেই শিক্ষকের স্থান। কিন্তু সেই শিক্ষকদের অকাতরে প্রাণ দিতে হচ্ছে। একটি কুচক্রিমহল দেশের উন্নয়ন ও অগ্রগতি ব্যাহত করতে এই গুপ্ত হত্যায় লিপ্ত হচ্ছে। তারা চায় না এদেশে উন্নয়ন হোক, এদেশ মাথা উঁচু করে দাড়াক। তিনি আরও বলেন, এদের হাত থেকে আমরা কেউই নিরাপদ নয়। নিজেদের নিরাপত্তা ও দেশের উন্নয়ন অব্যাহত রাখতে সরকারের পাশাপাশি আমাদের সকলকে সচেতন হতে হবে। কালো অপশক্তিকে আমাদের সবাইকে একসাথে রুখতে হবে। সেই সাথে রাষ্ট্রের বর্তমান অগ্রগতি ও উন্নয়ন যাতে ব্যাহত না হয় আমাদের সেদিকে সজাগ থাকতে হবে।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!