সোমবার, ০৬ জুলাই ২০২০, ০৪:১৮ অপরাহ্ন

রাবি’র সেই শিক্ষক বরখাস্ত

প্রয়াত সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমকে নিয়ে ফেসবুকে কটূক্তির অভিযোগে কারাগারে থাকা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষক কাজী জাহিদুর রহমানকে সাময়িক বরখাস্ত করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। শনিবার (২৭ জুন) সকালে উপাচার্যের বাসভবনে অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের ৪৯৯তম সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সাময়িক বরখাস্তের বিষয়টি বাংলা ট্রিবিউনকে নিশ্চিত করেছেন সিন্ডিকেট সদস্য ও মাদার বখশ্ হলের প্রাধ্যক্ষ অধ্যাপক আব্দুল আলীম। তিনি বলেন, ‘সিন্ডিকেট সভায় শিক্ষক কাজী জাহিদুর রহমানকে সাময়িক বরখাস্তের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তিনি মামলায় জেলে আছেন। সেজন্য বিশ্ববিদ্যালয়ের আইন সেলের পরামর্শ মতো সিন্ডিকেট এ সিদ্ধান্ত নেয়। সভায় উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান সভাপতিত্ব করেন।’

প্রসঙ্গত, ফেসবুকে প্রয়াত সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমকে ফেসবুকে কটুক্তির অভিযোগে গত ১৭ জুন মধ্যরাতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক কোয়ার্টার থেকে কাজী জাহিদকে গ্রেফতার করে পুলিশ। বর্তমানে তিনি কারাগারে রয়েছে। তিনি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক।

তিনি সম্প্রতি (Kazi Jahid) নামে তার ফেসবুক আইডি থেকে বিশ্ববিদ্যালয় প্রশাসনের বিভিন্ন কার্যক্রম নিয়েও স্ট্যাটাস দেন। বিশ্ববিদ্যালয়ের নিয়োগ প্রক্রিয়া ও ডিজিটালাইজেশন কার্যক্রমে বিভিন্ন দুর্নীতি ও অনিয়মের ঘটনা ঘটছে বলে ওইসব স্ট্যাটাসে উল্লেখ করেন। বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কার্যক্রম নিয়ে ‘বিভ্রান্তিকর তথ্য ও কুৎসা রটানোর অভিযোগে’ তার বিরুদ্ধে আইসিটি আইনে থানায় অভিযোগ দায়ের করে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক মুহাম্মদ এন্তাজুল হক। নগরীর মতিহার থানায় এ অভিযোগ দায়ের করেন।

error20
fb-share-icon0
Tweet 10
fb-share-icon20


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
Wordpress Social Share Plugin powered by Ultimatelysocial
error: Content is protected !!