বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ০২:২৫ অপরাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

রূপপুর পারমাণবিক প্রকল্প ঘুরে পরিকল্পনা মন্ত্রীর সন্তোষ প্রকাশ

রূপপুর পারমাণবিক প্রকল্প ঘুরে পরিকল্পনা মন্ত্রীর সন্তোষ

image_pdfimage_print

ঈশ্বরদী প্রতিনিধি : ঈশ্বরদীর রূপপুরে নির্মাণাধীন পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের কাজের অগ্রগতি দেখে সন্তোষ প্রকাশ করেছেন পরিকল্পনা মন্ত্রী আ ফ ম মোস্তফা কামাল।

রোববার (৩০ এপ্রিল) বিকেলে তিনি এই প্রকল্প এলাকা ও গ্রীন সিটি এলাকা পরিদর্শন করেন।

এসময় বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ড. ইয়াফেস ওসমান, প্রকল্প পরিচালক ড. সৌকত আকবর, নিউক্লিয়ার পাওয়ার গ্রীড কোম্পানীর উপদেষ্টা রবীন্দ্রনাথ সরকার, পাবনার জেলা প্রশাসক রেখা রানী বালো, পুলিশ সুপার জিহাদুল কবিরসহ উচ্চ পদস্থ কর্মকর্তা ও রাশিয়ান এ্যটমষ্ট্রয় একসপোর্টের বিশেষজ্ঞরা উপস্থিত ছিলেন।

পরিদর্শন শেষে সাংবাদিকদের সাথে এক প্রেস ব্রিফিং-এ পরিকল্পনা মন্ত্রী আ ফ ম মোস্তফা কামাল বলেন, ২০৩০ ও ২০৪০ সালে উন্নত বিশ্বের সাথে তাল মিলিয়ে বাংলাদেশের উন্নয়নের যে স্বপ্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেখিয়েছেন, এই মেগা প্রকল্পের কার্যক্রমের মধ্য দিয়ে সে স্বপ্ন বাস্তবায়নের পথে এগিয়ে চলেছে।

আর স্বপ্নের জায়গায় পৌছানোর জন্যই পদ্মা সেতু থেকে শুরু করে এ ধরণের মেগা প্রকল্প গ্রহণ করা হচ্ছে বলে তিনি জানান।

তিনি আরো বলেন, ‘আমি বিশ্বাস করি যে গতিতে কাজ এগিয়ে চলেছে তাতে নির্ধারিত টাইম লাইন ২০২২ সালের মধ্যে ১ম রিএ্যাক্টর বসানোর কাজ শেষ হবে। পাশাপশি ২য় টির কাজও চলছে।

২০২৪ সালের মধ্যে ১ম রিএ্যাক্টরে উৎপাদিত ১২০০ মেগাওয়াট বিদ্যুৎ এবং ২০২৫ সালে আরও ১২০০ মেগাওয়াট বিদ্যুৎ জাতীয় গ্রীডে সঞ্চালন হবে। আর এর মাধ্যমে চরম লাভবান হবে আমাদের দেশের মানুষ এবং সকল ক্ষেত্রে উন্নয়ন ত্বরান্বিত হবে।

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!