বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ০২:০৪ অপরাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

রূপপুর প্রকল্পের পরিচয়ে নমুনা প্রদানকারী ৩ জন করোনা আক্রান্ত

image_pdfimage_print

স্টাফ রিপোর্টার : রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের পরিচয়ে নমুনা দানকারী ৩ জন করোনা আক্রান্ত হয়েছেন। শুক্রবার রাতে ঈশ্বরদী উপজেলা হাসপাতালের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আসমা খান জানান, রূপপুর প্রকল্পের পরিচয়ে পাঠানো ৩ জনের করোনার রিপোর্ট পজিটিভ এসেছে।

এরা সকলেই বাংলাদেশী। রাশিয়ানসহ কোন বিদেশী নাগরিকের পজিটিভ রিপোর্ট আসেনি বলে তিনি নিশ্চিত করেছেন।

করোনা আক্রান্তরা হলেন, চট্টগ্রামের রাঙ্গুনিয়া থানার বদিউল ইসলাম (৬১), রাজশাহীর চারঘাট থানার মাজাহারুল ইসলাম (২৮) এবং নোয়াখালীর বেগমগঞ্জ থানার রাকিবুল হোসেন (১৯)।

ডাঃ আসমা খান আরো জানান, গত ৩রা জুন রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের পরিচয়ে বিদেশী নাগরিকসহ মোট ১৩৭ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য রাজশাহীতে পাঠানো হয়।

শুক্রবার রাত আটটার দিকে এদের রিপোর্ট পাওয়া গেছে। এই রিপোর্টে ১৩৭ জনের মধ্যে ৩ জনের রিপোর্ট পজিটিভ হয়েছে বলে তিনি জানিয়েছেন।

এব্যাপারে ঈশ্বরদী থানার ওসি তদন্ত জানান, তিনজনের সাথে ফোনে যোগাযোগ হয়েছে। এরা বেশ কিছুদিন বাড়িতে থাকার পর কাজে আবার যোগ দিতে আসে। তখন তাদের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়।

বর্তমানে তারা বাড়িতে অবস্থান করছে। তারা যে করোনায় আক্রান্ত হয়েছেন, এটা এখনও জানেন না। তাদের বাড়িতেই অবস্থান করতে বলা হয়েছে।

ফোনে রাকিবুল ও মাজাহারুলের সাথে যোগাযোগ করা হলে তারা জানান, সাব-ঠিকাদারি প্রতিষ্ঠানে কাজ করতেন। বেশ কিছুদিন বাড়িতে অবস্থানের পর তারা আবার রূপপুরে এলে তাদের কাজে যোগদানের আগে নমুনা পরীক্ষা করার কথা বলা হয়।

এজন্যই তারা রূপপুর প্রকল্পের পরিচয়ে পরীক্ষার জন্য নমুনা জমা দেন। বদিউল জানান, তিনি গাড়ির একজন টেকনিশিয়ান। রূপপুরে গাড়ির কাজ করার জন্য গেলে তারা করোনা পরীক্ষার সনদ আনতে বলে। এজন্য পরীক্ষার নমুনা দিয়েছিলেন বলে তিনি জানিয়েছেন।

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!