বুধবার, ২৭ জানুয়ারী ২০২১, ১২:১৭ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

রূপপুর প্রকল্পে দুর্নীতি- সাত প্রকৌশলীকে জিজ্ঞাসাবাদ করেছে দুদক

image_pdfimage_print

বার্তাকক্ষ : পাবনার রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের বিভিন্ন ভবনের বিছানা-বালিশ ও আসবাবপত্র কেনায় দুর্নীতির অভিযোগে গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মাসুদুল আলমসহ সাত প্রকৌশলীকে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।
গতকাল বুধবার সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত সেগুনবাগিচায় দুদক প্রধান কার্যালয়ে কয়েক দফা তাঁদের জিজ্ঞাসাবাদ করা হয়।

মাসুদুল আলম ছাড়া গতকাল যাঁদের জিজ্ঞাসাবাদ করা হয়েছে তাঁরা হলেন গণপূর্ত বিভাগের উপবিভাগীয় প্রকৌশলী মো. তারেক, মো. তাহাজ্জুদ হোসেন ও মোস্তফা কামাল, উপসহকারী প্রকৌশলী মো. কামরুজ্জামান, মো. আবু সাঈদ ও মো. ফজলে হক।

এর আগে গত রবিবার গণপূর্তের ৩৩ প্রকৌশলীকে জিজ্ঞাসাবাদের জন্য তলবি নোটিশ পাঠান দুদক উপপরিচালক মো. নাসির উদ্দিন। এরই অংশ হিসেবে গতকাল সাত প্রকৌশলীকে জিজ্ঞাসাবাদ করা হয়। এ ছাড়া আজ বৃহস্পতিবার দুর্নীতির অভিযোগে আরো সাত প্রকৌশলীকে জিজ্ঞাসাবাদের কথা রয়েছে।

আজ যাঁদের জিজ্ঞাসাবাদ করা হবে তাঁরা হলেন উপসহকারী প্রকৌশলী মো. শফিকুল আলম, উপবিভাগীয় প্রকৌশলী আহমেদ সাজ্জাদ খান, উপসহকারী প্রকৌশলী সুমন কুমার নন্দী, মো. শাহীন উদ্দিন, সহকারী প্রকৌশলী মো. আমিনুল ইসলাম, উপসহকারী প্রকৌশলী জাহিদুল করিম ও তত্ত্বাবধায়ক প্রকৌশলী এ কে এম জিল্লুর রহমান। এ ছাড়া আগামী ১১, ১২ ও ১৩ নভেম্বর অন্যদের জিজ্ঞাসাবাদ করা হবে।

এদিকে প্রায় ৫ ঘণ্টা জিজ্ঞাসাবাদের পর যখন বের হন মাসুদুল আলম। তখন গণমাধ্যম কর্মীদের ধাক্কা দিয়ে দৌড়ে সটকে পড়েন। এই হট্টোগোলের মাঝে সটকে পড়েন অন্য প্রকৌশলীরাও। এই তলবের কারণ রূপপুর আবাসিক প্রকল্পে নানা সরঞ্জাম ক্রয় ও তা ভবনে তোলার ব্যয় নিয়ে দুর্নীতি।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!