শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ০৩:৩৮ অপরাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

রেকর্ড গড়ে জিতলো রাজস্থান

image_pdfimage_print

নানা রেকর্ডের ম্যাচ। তবে শেষ হাসিটা হাসলো রাজস্থান রয়্যালসই।

আইপিএলের ইতিহাসের সর্বোচ্চ রানের টার্গেট তাড়া করে জিতলো রাজস্থান রয়্যালস। কিংস ইলেভেন পাঞ্জাবের ২২৩ রান ৪ উইকেট হাতে রেখেই টপকে যায় রয়্যালরা। আগে ব্যাট করে ২২৩ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় পাঞ্জাব। জবাবে, ৩ বল বাকি থাকতে দারুণ জয় পায় রাজস্থান।

শারজায় টসে জিতে পাঞ্জাবকে ব্যাটিংয়ে পাঠায় রাজস্থান। কে এল রাহুল আর মায়াঙ্ক আগরওয়ালের ১৮৩ রানের বিস্ফোরক উদ্বোধনী জুটিতে রাজস্থানকে তুলোধুনো করে কিংরা। শেষদিকে নিকোলাস পুরানের ৮ বলে ২৫ রানের ক্যামিওতে ২ উইকেটে ২২৪ রানের বড় টার্গেট ছুঁড়ে দেয় পাঞ্জাব।

জবাবে, ব্যাটিংয়ে নেমে জস বাটলারের উইকেট হারালেও, অধিনায়ক স্টিভেন স্মিথ ও সানজু স্যামসনের চওড়া ব্যাটে সমানতালে রান তুলতে থাকে রাজস্থান রয়্যালস। স্যামসন ৪২ বলে খেলেন ৮৫ রানের এক টর্নেডো ইনিংস। ফিফটি করে ফেরেন স্মিথ। তবে স্লো গতিতে খেলতে থাকা রাহুল তেবাটিয়া হুট করেই জ্বলে ওঠেন। ইনিংসের ১৮তম ওভারে উইন্ডিজ পেসার শেলডন কটরেলকে ৫ ছক্কা হাঁকান এই ভারতীয় তরুণ। তার ওই চমকেই শেষ হয়ে যায় পাঞ্জাবের সব আশা। ৩১ বলে ৫৩ রান করেন তেবাটিয়া।

এই ম্যাচে হয়েছে বেশকিছু রেকর্ড। ভারতীয় প্রিমিয়ার লিগ হলেও আইপিএলে বেশিরভাগ রেকর্ডই বিদেশীদের দখলে। ভারতীয়দের হয়ে সর্বোচ্চ জুটির রেকর্ড ছিল আগে গৌতম গম্ভীর আর রবিন উথাপ্পার। এদিন তাদেরকে টপকে রেকর্ডটা নিজেদের করে নেন লোকেশ রাহুল আর মায়াঙ্ক আগারওয়াল। দুজন মিলে গড়েন ১৮৩ রানের জুটি।

এর আগে এতো রান তাড়া করে আইপিএলে জিততে পারেনি কোন দল। সেটি করে দেখালো রাজস্থান রয়্যালস।

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!