বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ০৩:০৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :

রোনালদোকে টপকে সর্বোচ্চ আয় মেসির

স্পোর্টস ডেস্ক : লিওনেল মেসি বিশ্বের সবচেয়ে ধনী ফুটবলার বনে গেছেন চলতি বছরে। ফোর্বস সাময়িকী জানাচ্ছে, এ পথে তিনি টপকে গেছেন প্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো রোনালদো ও সাবেক বার্সেলোনা সতীর্থ নেইমারকে।

চলতি বছরে সব মিলিয়ে ১২.৬ কোটি ডলার আয় করেছেন, যার ৯.২ কোটি এসেছে তার বেতন থেকে আর বাকি ৩.৪ কোটি ডলার এসেছে বিভিন্ন পণ্যের দূতিয়ালী থেকে। গেল বছর থেকে চলতি বছরে আয় খুব একটা বাড়েনি আর্জেন্টাইন তারকার।

গেল অর্থবছর থেকে আয় বাড়লেও রোনালদো আছেন দ্বিতীয় স্থানেই। চলতি বছরে সব মিলিয়ে ১১.৭ কোটি ডলার আয় করেছেন তিনি, যা গেলো বছর থেকে ০.৮ কোটি ডলার বেশি। তবে সামাজিক যোগাযোগ মাধ্যমে অবশ্য এর ছাপ পড়ছে না আদৌ, সেখানে সবচেয়ে বেশি অনুসরণ করা ফুটবলারটি থাকছেন তিনিই।

নেইমার ফোর্বসের এই তালিকায় আছেন তৃতীয় স্থানে, চলতি বছরে তার আয় ৯.৬ কোটি ডলার। ব্রাজিলীয় তারকার পিএসজি সতীর্থ কিলিয়ান এমবাপে ৪.২ কোটি ডলার আয় করে উঠে এসেছেন চতুর্থ স্থানে। ইংলিশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন মোহামেদ সালাহ আছেন তালিকার পঞ্চম অবস্থানে, আয় করেছেন ৩.৭ কোটি ডলার।

ছয়ে থাকা পল পগবা ৩.৪ কোটি ডলার আয় করেছেন। পরের দুটো অবস্থানে আছেন দুই লা লিগা তারকা আন্তনিও গ্রিজমান ও গ্যারেথ বেল। চলতি বছরে যথাক্রমে ৩.৩ আর ২.৯ কোটি ডলার আয় করেছেন দুজনে।

বুন্দেসলিগার একমাত্র খেলোয়াড় হিসেবে রবার্ট লেভান্ডোভস্কি আছেন তালিকার নবম স্থানে। বায়ার্ন মিউনিখ তারকার আয় ২.৮ কোটি ডলার। দশম স্থানে থাকা ডেভিড ডি গিয়া চলতি বছরে আয় করেছেন ২.৭ কোটি ডলার।

আরো পড়ুন : বিসিবির কড়া জবাবে লঙ্কান ক্রীড়ামন্ত্রীর নরম সুর

গেল বছরেও তালিকার শীর্ষে থাকা মেসি আগামী বছর হ্যাটট্রিকই পূরণ করে ফেলতে পারেন। আগামী জুনের শেষে চুক্তি শেষ হলেই বেতনের সঙ্গে বাড়তি ৮.৩ কোটি ডলার পাবেন আর্জেন্টাইন তারকা। বেতন বোনাসসহ ৯.২ কোটি ডলার আর পণ্যের দূতিয়ালী মিলিয়ে আগামী বছর ২০ কোটিরও বেশি অর্থ আয় করতে পারেন ছয় বারের ব্যালন ডিঅর জয়ী।

২০২০-এর সবচেয়ে বেশি আয় করা ফুটবলার

লিওনেল মেসি বার্সেলোনা ১২.৬ কোটি ডলার

ক্রিশ্চিয়ানো রোনালদো জুভেন্তাস ১১.৭ কোটি ডলার

নেইমার জুনিয়র পিএসজি ৯.৬ কোটি ডলার

কিলিয়ান এমবাপে পিএসজি ৪.২ কোটি ডলার

মোহামেদ সালাহ লিভারপুল ৩.৭ কোটি ডলার

0
1
fb-share-icon1


শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের প্রিন্স অফ পাবনা

Posted by News Pabna on Thursday, February 18, 2021

© All rights reserved 2021 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
x
error: Content is protected !!