News Pabna
ঢাকাবুধবার , ২২ ডিসেম্বর ২০২১

রোবট অলিম্পিয়াডে বাংলাদেশের ৪ স্বর্ণপদক জয়

News Pabna
ডিসেম্বর ২২, ২০২১ ১০:১৯ অপরাহ্ণ
Link Copied!

দক্ষিণ কোরিয়ার দ্যেগু শহর থেকে অনলাইনে অনুষ্ঠিত রোবট অলিম্পিয়াড প্রতিযোগিতায় চারটি স্বর্ণপদক জিতেছে বাংলাদেশ দল। এ ছাড়া আন্তর্জাতিক রোবট অলিম্পিয়াডের ২৩তম আসরে দুটি রৌপ্য, পাঁচটি ব্রোঞ্জ ও চারটি টেকনিক্যাল পদকও জিতেছেন বাংলাদেশ রোবট অলিম্পিয়াড দলের ১৬ সদস্যের প্রতিনিধিরা।

রোবট ইন মুভি ক্যাটাগরিতে জুনিয়র গ্রুপে রোবো স্পার্কার্স দলের মিসবাহ উদ্দিন ইনান ও জাইমা যাহিন ওয়ারা, একই ক্যাটাগরিতে চ্যালেঞ্জ গ্রুপে রোবোটাইগার্স দলের নাশীতাত যাইনাহ রহমান ও কাজী মোস্তাহিদ লাবিব এবং ক্রিয়েটিভ ক্যাটাগরিতে জুনিয়র গ্রুপে রোবাস্টাস দলের যারিয়া মুসাররাত ও চ্যালেঞ্জ গ্রুপে রোবো স্কোয়াড দলের রাফিহাত সালেহ, তাফসীর তাহরীম ও মাহির তাজওয়ার চৌধুরী স্বর্ণপদক পেয়েছেন।

ক্রিয়েটিভ ক্যাটাগরিতে জুনিয়র গ্রুপে আউশ দলের মাহরুজ মোহাম্মাদ আয়মান এবং ফিজিক্যাল কম্পিউটিং ক্যাটাগরিতে চ্যালেঞ্জ গ্রুপে উই দলের মীর উমাইমা হক ও প্রপা হালদার রৌপ্যপদক জিতেছেন।

রোবট ইন মুভি প্রতিযোগিতায় ব্রোঞ্জপদক পেয়েছেন চ্যালেঞ্জ গ্রুপে রোবো স্কোয়াড দলের রাফিহাত সালেহ ও তাফসীর তাহরীম। একই সঙ্গে টিম-এক্স৫৬ দলের মাহির তাজওয়ার চৌধুরী ব্রোঞ্জপদক পেয়েছেন।

এ ছাড়া ক্রিয়েটিভ ক্যাটাগরিতে জুনিয়র গ্রুপে রোবো স্পার্কার্স দলের মিসবাহ উদ্দিন ইনান ও জাইমা যাহিন ওয়ারা এবং চ্যালেঞ্জ গ্রুপে রোবোটাইগার্স দলের নাশীতাত যাইনাহ রহমান ও কাজী মোস্তাহিদ লাবিব এবং টাইগার-৭১ দলের রাগিব ইয়াসার রহমান ও আরেফিন আনোয়ার ব্রোঞ্জপদক পেয়েছেন।

রোবট ইন মুভি প্রতিযোগিতায় কারিগরি পদক পেয়েছেন জুনিয়র গ্রুপে রোবাস্টাস দলের যারিয়া মুসাররাত এবং চ্যালেঞ্জ গ্রুপে মীর উমাইমা হক ও প্রপা হালদার। এ ছাড়া মেকারো দলের যাহরা মাহযারীন পূর্বালী ও জাইবা মাহজাবীন টেকনিক্যাল পদক পেয়েছেন।

ক্রিয়েটিভ ক্যাটাগরিতে চ্যালেঞ্জ গ্রুপে টেকনিক্যাল পদক পেয়েছেন মেকারো দলের যাহরা মাহযারীন পূর্বালী ও জাইবা মাহজাবীন।

করোনা মহামারির কারণে এ বছর অনলাইনে আন্তর্জাতিক রোবট অলিম্পিয়াড প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। দক্ষিণ কোরিয়ার দ্যেগু শহর থেকে এ অলিম্পিয়াড নিয়ন্ত্রিত হয়।