বুধবার, ২১ অক্টোবর ২০২০, ০৪:৫৭ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

রোহিঙ্গা হত্যা বন্ধে পাবনায় জামায়াতের গায়েবানা জানাযা অনুষ্ঠিত

রোহিঙ্গা হত্যা বন্ধে পাবনায় জামায়াতের গায়েবানা জানাযা অনুষ্ঠিত

image_pdfimage_print

শহর প্রতিনিধি : বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্র ঘোষিত কর্মসূচী পালনের অংশ হিসেবে মায়ানমারে রোহিঙ্গা মুসলমানদের ওপর সেনা বাহিনীর বর্বোরোচিত হামলায় নিহতদের স্মরণে পাবনা জেলার বিভিন্ন স্থানে গায়েবানা জানাযা নামাজ অনুষ্ঠিত হয়েছে।

আজ শুক্রবার (২২ সেপ্টেম্বর) জুম্মার নামাজের পর পাবনা জেলার বিভিন্ন উপজেলা শাখার উদ্যোগে অন্তত ১২৫ টি গায়েবানা জানাযা অনুষ্ঠিত হয় বলে জানা গেছে।

এর মধ্যে পাবনা সদর উপজেলায় ৬৫টি, পাবনা পৌরসভায় ১টি, ঈশ্বরদীতে ২টি, আটঘরিয়াতে ৮টি, চাটমোহরে ১টি, ভাঙ্গুড়াতে ১৯টি, ফরিদপুরে ৫টি, বেড়া উপজেলায় ১০টি ও সুজানগরে ১৪ টি গায়েবানা জানাযা অনুষ্ঠিত হয়।

এসময় জামায়াতের নেতৃবৃন্দ মায়ানমারের রাখাইন রাজ্যে নিরাপরাধ রোহিঙ্গা মুসলিমদের নির্মূল করার লক্ষ্যে যে বর্বোরোচিত, অমানবিক ও পৈশাচিক নির্যাতন এবং হত্যাযজ্ঞ চালাচ্ছে তার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানান।

নেতৃবৃন্দ এই হত্যাযজ্ঞকে ইতিহাসের সবচেয়ে বড় পৈশাচিক ও মানবতা বিরোধী অপরাধ হিসেবে উল্লেখ করে মুসলিম বিশ্বকে এক কাতারে দাঁড়িয়ে আরাকানের মুসলমানদের পাশে থাকার ও আন্তর্জাতিক সম্প্রদায় কে রোহিঙ্গাদের অধিকার মায়ানমারের নাগরিকত্ব দিয়ে তাদের নিজ মার্তভূমিতে ফিড়িয়ে নিতে মায়ানমারকে বাধ্য করতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ এবং মায়ানমার সরকারের প্রতি অবিলম্বে হত্যাযজ্ঞ বন্ধ করার আহ্বান জানান।

তারা বলেন- যে সকল রোহিঙ্গা মুসলমানদের কে সেনা বাহিনী ও রাখাইন বৌদ্ধরা আগুনে পুড়িয়ে, গুলি করে, কুপিয়ে, পানিতে ফেলে হত্যা করেছে তাদের রুহের মাগফিরাতের জন্য এই গায়েবানা জানাযার মাধ্যমে মহান রবের নিকট দোয়া প্রার্থনা করা হয়েছে।

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!